অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বব্যাপী নতুন করে কভিড ১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়ছে


বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাবার কারণে বিভিন্ন সরকার নানান রকম পদক্ষেপ গ্র্হণ করছে। অস্ট্রেলিয়ার সরকার বেড়ে যাওয়া বেকারত্ব মোকাবিলার জন্য ১৪০ কোটি ডলারের থোক সাহায্য ঘোষণা করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাবার কারণে বিভিন্ন সরকার নানান রকম পদক্ষেপ গ্র্হণ করছে। অস্ট্রেলিয়ার সরকার বেড়ে যাওয়া বেকারত্ব মোকাবিলার জন্য ১৪০ কোটি ডলারের থোক সাহায্য ঘোষণা করেছে। প্রধান মন্ত্রী স্কট মরিসন আজ বলেছেন সরকার ১০০ কোটি ডলার খরচ করবে ক্ষুদ্র ব্যবসায় কর্মরত বেকার শ্রমিকদের ভর্তুকি প্রদানে এবং বাকি ৪০ কোটি ডলার খরচ করবে করোনাভাইরাস পরবর্তী সময়ে দক্ষ শ্রমিক গড়ে তোলার জন্য। এই আর্থিক সহায়তার কথা বলা হচ্ছে কারণ গত ২২ বছরের মধ্যে এখন অস্ট্রেলিয়ায় বেকারত্বের সংখ্যা সবচাইতে বেশি । সেখানে ৭.৪ শতাংশ লোক অর্থাৎ প্রায় ১০ লক্ষ লোক বেকার হয়ে পড়েছে। জন্স হপকিন্স ইউনিভার্সিটির কের্ড অনুযায়ী অস্ট্রোলিয়ায় কভিড ১৯ এ এখন সংক্রমিত লোকের সংখ্যা ১১ হাজার, গোটা দেশে মারা গেছেন ১১৩ জন।

এ দিকে টোকিওর গভর্ণর ইউরিকো কয়কি আজ বলেছেন যে ঐ শহরে গত ২৪ ঘন্টায় কভিড ১৯ এ সংক্রমিত হয়েছেন২৮০ জন যা কীনা টোকিওতে আক্রান্তের সর্বাধিক সংখ্য। ভারতে করোনাভাইরাসে মোট সংক্রমিত রোগির সংখ্যা প্রায় ১০ লক্ষ এবং মারা গেছেন ২৪ হাজারেরও বেশি লোক। গ্রীসে প্রবেশের জন্য সীমান্ত রক্ষীদের দেখাতে হবে কভিড ১৯ এর এমন নেগেটিভ ফলাফল যা ৭২ ঘন্টার পুরোনো নয়। রোমানিয়া গোটা দেশে সতর্ক ব্যবস্থা আরও ৩০ দিনের জন্য বাড়িয়েছে।

ইসরাইল বলছে যে আগামি কয়েকদিনের মধ্যে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা না কমলে তারা দেশব্যাপী সম্পুর্ণ লক ডাউন ঘোষণব করবে। জন্স হপকিন্সের হিসেব অনুযায়ী দক্ষিণ আফ্রিকায় তিন লক্ষ এগারো হাজারের ও বেশি লোক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে , সেখানে ৪,৪৫৩ জন মারা গেছেন। ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো গতকাল জানিয়েছেন তিনি আবার কভিড ১৯ পরীক্ষায় পজিটিভি হয়েছেন।

XS
SM
MD
LG