অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে বস্তিতে অগ্নিদগ্ধ হয়ে ৯জন মারা গেছেন


চট্টগ্রামে বস্তিতে অগ্নিদগ্ধ হয়ে ৯জন মারা গেছেন
please wait

No media source currently available

0:00 0:02:23 0:00

বাংলাদেশে চট্টগ্রামের চাক্তাইয়ের একটি বস্তিতে অগ্নিদগ্ধ হয়ে নারী-শিশুসহ ৯জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। পুড়ে ছাই হয়ে গেছে দুইশো’র বেশী বস্তিঘর। রোববার ভোরে এই ঘটনা ঘটে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

চট্টগ্রামের চাক্তাই এলাকার বেড়া মার্কেট বস্তিতে বসবাসকারীদের অধিকাংশই হচ্ছে নিম্ম আয়ের লোকজন। দিনভর অক্লান্ত পরিশ্রমের পর প্রতিদিনের মত শনিবার দিবাগত রাতেও ঘুমিয়ে পড়েন বস্তির বাসিন্দরা। আগুনের লেলিহান শিখায় পুড়ে যায় পুরো বস্তিু। সর্বশান্ত হয়ে পড়েন বস্তির বাসিন্দরা।

আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনার কথা জানান চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক জসিম উদ্দিন। উদ্ধার করা হয় অগ্নিদগ্ধদের মৃতদেহ।

ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মাশহুদুল হকের নেতৃত্বে গঠন করা হয়েছে চার সদস্যের তদন্ত কমিটি। ঘটনায় ক্ষতিগ্রস্থদের সহায়তা দেয়ার কথা জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা।

অগ্নিকান্ডে নিহতদের মধ্যে চারজন নারী এবং তিনজন শিশু রয়েছে। নিহতদের দাফনের জন্য জেলা প্রাশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। চট্টগ্রাম সংবাদদাতা হাসান ফেরদৌসের রিপোর্ট।

XS
SM
MD
LG