অ্যাকসেসিবিলিটি লিংক

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল : লকডাউনের দ্বিতীয় দিন কিছুটা ঢিলেঢালা


এই দফার লকডাউনের প্রথম দিনে যানবাহন চলাচল এবং জনসমাগম না থাকলেও, দ্বিতীয় দিন বৃহস্পতিবারে এসে তা ছিল কিছুটা ঢিলেঢালা। রাজধানীর ঢাকার সড়কগুলোতে প্রাইভেটকারসহ যানবাহনের সংখ্যা ছিল তুলনামূলকভাবে বেশি। কাচাবাজার রাস্তাঘাটসহ বিভিন্নস্থানে জনসমাগমও ছিল অনেক। সিটি বাস এবং দূরপাল্লার গণপরিবহন ছাড়া রাস্তায় নামা যানবাহনের সংখ্যাধিক্যের কারণে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর পক্ষে মুভমেন্ট পাস আছে কিনা, তা দেখা ছিল প্রায় অসম্ভব।

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল : লকডাউনের দ্বিতীয় দিন কিছুটা ঢিলেঢালা
please wait

No media source currently available

0:00 0:01:42 0:00

ব্যাংক, গার্মেন্টস, শিল্প-কারখানাসহ অনেক অফিস-আদালত খোলা থাকা এবং নিম্ন ও স্বল্প আয়ের মানুষের কর্মসন্ধানে মানুষজনকে বের হতে হয়েছে বলে কয়েকজন সাধারণ মানুষ ও পুলিশ কর্মকর্তা জানান। এছাড়া করোনা পরীক্ষা করানো এবং ভ্যাকসিন দেয়ার কারণেও অনেককেই বাইরে বের হতে হয়। আরও বেশি যানবাহনের প্রয়োজনীয়তা কারণে এসব মানুষজনকে পড়তে হয় বিপদে।

কাঁচাবাজারগুলোতে ছিল ভিড়। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামের ঊর্ধ্বগতির কারণে বিভিন্নস্থানে সরকারি সংস্থা টিসিবি’র দ্রব্যাদি কেনার জন্য ছিল গাদাগাদি করে দীর্ঘ লাইন। সবমিলিয়ে স্বাস্থ্যবিধি এবং নির্দেশনা মানা হয়নি। ঢাকার বিভিন্নস্থানে পুলিশের বেশকিছু চেকপোস্ট ছিল, তবে জনসমাগম এবং যানবাহনের সংখ্যা বৃদ্ধির কারণে তাদের হিমশিম খেতে হয়। ঢাকার বাইরের বিভিন্নস্থানেও লকডাউন ঢিলেঢালাভাবে চলছে বলে জানা গেছে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের মৃত্যু হয়েছে এবং ওই সময়ে আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ১৯২ জন। আর এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮১ জনে।

XS
SM
MD
LG