অ্যাকসেসিবিলিটি লিংক

প্রতিদ্বন্দ্বিদের সঙ্গে বিতর্কে লিপ্ত হন জো বাইডেন


ডেমক্র্যাটিক দল থেকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্যে পদপ্রার্থি, সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন গত রাতে স্বাস্থ্য পরিষেবা, অভিবাসন, অপরাধ এবং বর্ণবাদ সম্পর্কে তাঁর নির্বাচনী প্রতিদ্বন্দ্বিদের সঙ্গে বিতর্কে লিপ্ত হন, যখন তাঁরা ২০২০ সালের নির্বাচনে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমক্র্যাটদলের প্রধান প্রতিদ্বন্দ্বি হিসেবে তাঁর উত্থান ঠেকাতে চান।

মিশিগানের ডেট্রয়টে ডেমক্র্যাট প্রার্থিদের বিতর্কের দ্বিতীয় রাতে বাইডেন ঘোষণা করেন আমি দেশের আত্মাকে আবার জাগিয়ে তুলতে, প্রেসিডেন্ট পদের জন্য লড়ছি।কিন্তু যখনই বাইডেন এ কথা বলেন যে ক্যালিফোর্নিয়ার সেনটর কমলা হ্যারিস এ সপ্তায় স্বাস্থ্য পরিষেবা সম্পর্কে যে পরিকল্পনার প্রস্তাব দিয়েছেন তা বিভ্রান্তিকর, তখনই হ্যারিস বাইডেনের পাশে দাঁড়িয়ে বলেন, এটা তাঁর কাছে বিভ্রান্তিকর মনে হচ্ছে কারণ তিনি প্রস্তাবটি পড়েননি।

এ দিকে বাইডেনের অপর প্রতিদ্বন্দ্বি সেনেটর কোরি বুকার, যিনি নিউ জার্সির নিউ ইয়ার্কের আফ্রিকান আমেরিকান সাবেক মেয়র তিনি ১৯৯৪ সালে অপরাধের বিরুদ্ধে কঠোর আইনের ব্যাপারে বাইডেনের সমর্থনের কড়া সমালোচনা করেন। ঐ আইনের কারণে অনানুপাতিক ভাবে কৃষ্ণাদের উপরে খড়্গ নেমে আসে। বাইডেন অবশ্য সম্প্রতি অপরাধ বিচারের ব্যাপারে নতুন পরিকল্পনা ঘোষণা করেছে।

XS
SM
MD
LG