অ্যাকসেসিবিলিটি লিংক

গোল্ডেন স্ল্যাম পাচ্ছেন না জোকোভিচ


জাপানের টোকিওতে ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকে জার্মানির আলেকজান্ডার জাভেরেভের বিপক্ষে সেমিফাইনালে পুরুষদের টেনিস ম্যাচের সময় সার্বিয়ার নোভাক জোকোভিচ পয়েন্ট জিতবার পর এভাবে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেন।৩০ জুলাই, ২০২১।।

এ বছর নোভাক জোকোভিচ গোল্ডেন স্ল্যাম পাচ্ছেন না। শুক্রবার টোকিও অলিম্পিকের টেনিস টুর্নামেন্টের সেমিফাইনালে জার্মানির আলেকজান্ডার জ্যাভেরভের কাছে ১-৬,৬-৩ ও ৬-১ সেটে হেরে যান শীর্ষস্থানীয় এই সার্বিয়ান খেলোয়াড়।

জোকোভিচ একই বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট এবং অলিম্পিক স্বর্ণ জয় করে প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে গোল্ডেন স্ল্যাম অর্জন করতে চেয়েছিলেন।এ বছর তিনি অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন জিতেছেন এবং সংগ্রহটি সম্পন্ন করতে অলিম্পিক ও ইউএস ওপেন শিরোপা জিতবার প্রয়োজন ছিল।

স্টেফি গ্রাফ একমাত্র টেনিস খেলোয়াড় যিনি ১৯৮৮ সালে গোল্ডেন স্ল্যাম অর্জন করেছেন।

জ্যাভেরভ বলেন, "তিনি ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন," সবকিছু পাওয়া তো সম্ভব নয়।"

স্বর্ণপদক জয়ের ম্যাচে জ্যাভেরভের প্রতিপক্ষ ক্যারেন খ্যাচানোভ। রাশিয়ার এই টেনিস খেলোয়াড় স্পেনের পাবলো ক্যারেনো বুস্তাকে ৬-৩, ৬-৩ সেটে হারিয়েছেন।

জোকোভিচ, যিনি আড়াই মাস আগে ইতালিয়ান ওপেনের ফাইনালে রাফায়েল নাদালের কাছে হেরে যাওয়ার পর আর কোন ম্যাচ হারেননি, তিনি ব্রোঞ্জের জন্য ক্যারেনো বুস্তার সঙ্গে খেলবেন।

XS
SM
MD
LG