অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমার থেকে কোটি কোটি টাকার নেশা দ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে


বাংলাদেশের প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে প্রতিদিনই কোটি কোটি টাকার প্রাণঘাতী নেশা জাতীয় দ্রব্য ইয়াবা ট্যাবলেট পাচার হয়ে বাংলাদেশে প্রবেশ করছে।

বাংলাদেশের পক্ষ থেকে বারবার এ বিষয়টি মিয়ানমারকে জানানো হলেও বাস্তবে এতে কোনো ফললাভ ঘটেনি। এ অবস্থায় বাংলাদেশ সরকার বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের নাফ নদীতে জেলেদের মাছ ধরা এবং নৌকা চলাচলের উপরে নিয়ন্ত্রণ আরোপের সিদ্ধান্ত নিয়েছে। খুব শিগগিরই এ নিয়ন্ত্রণ আরোপের বিষয়টি কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। শনিবার চট্টগ্রামে এক অনুষ্ঠানে মন্ত্রী এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে কোন পন্থায় ও পদ্ধতিতে এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে তা এখনো জানানো হয়নি।

শুধু নাফ নদীতেই নিয়ন্ত্রণ আরোপ নয়, সমুদ্রে দুই দেশের মধ্যে যে ট্রলার চলাচল করে- তার উপরেও কঠিন-কঠোর নজরদারীর কথা জানিয়েছেন বাংলাদেশের কর্মকর্তারা। কর্মকর্তারা জানান, শুধুমাত্র শনিবার এক অনুষ্ঠানেই র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ন বা র‌্যাব কর্তৃক জব্দকৃত ১৭৯ কোটি টাকার ইয়াবা ট্যাবলেট ধ্বংস করা হয়েছে। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী এবং অন্যান্য আইন শৃংখলা রক্ষাবাহিনীও নিয়মিত ইয়াবা ট্যাবলেট জব্দ করে থাকে।...ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG