অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে ৯ হাজার কোটি টাকার মাদক ধ্বংস


বাংলাদেশের চট্টগ্রাম বন্দরে আটক হওয়া প্রায় ৯হাজার কোটি টাকার কোকেনসহ বিপুল পরিমান মাদক ধ্বংস করেছে আইন শৃংখলা বাহিনী। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে দেশটির স্বারাষ্ট্রমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষিত শুদ্ধি অভিযান অব্যহত আছে।

২০১৫ সালে চট্টগ্রাম বন্দর দিয়ে পাচাররের সময় আইন শৃংখলা বাহিনী এবং শুল্ক কর্মকর্তাদের হাতে ধরা পড়ে প্রায় চারশ’ লিটার তরল কোকেন। যার বাজার মূল্য ৯ হাজার কোটি টাকা। বাংলাদেশে আটক হওয়া সর্ববৃহৎ এই চালানটি আনুষ্ঠানিক ভাবে ধ্বংস করা হয় চট্টগ্রামে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে। অনুষ্ঠানে যোগ দেন তরুণ শিক্ষার্থীসহ বিশিষ্টজনরা। মাদকের ভয়াবহতা থেকে তরুণদের রক্ষার দাবি তুলেন তারা। মাদক বিরোধী অভিযানে গত বছর বাংলাদেশে ৪২ হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করার কথা জানান র‌্যাব প্রধান বেনজির আহমেদ।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল সরকারের চলমান শুদ্ধি অভিযান অব্যহত রাখার কথা জানিয়ে বলেন মাদকের বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষনা করেছে তা অবহ্যত থাকবে। পরে অনুষ্ঠানে উপস্থিত এক হাজারের বেশী শিক্ষার্থীকে মাদক ও জঙ্গীবাদ বিরোধী শপথ পাঠ করানো হয়।

চট্টগ্রাম থেকে সংবাদদাতা হাসান ফেরদৌসের প্রতিবেদন।

চট্টগ্রামে ৯ হাজার কোটি টাকার মাদক ধ্বংস
please wait

No media source currently available

0:00 0:02:58 0:00

XS
SM
MD
LG