অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে পড়তে যেতে আগ্রহীদের জন্য ভার্চুয়াল শিক্ষা মেলা


আগামী ২,৩,৯ ও ১০ অক্টোবর ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস বাংলাদেশে যুক্তরাষ্ট্রের কলেজগুলোর অংশগ্রহণে সর্ববৃহৎ ভার্চুয়াল শিক্ষা মেলা আয়োজন করতে যাচ্ছে। এডুকেশন ইউ এস এ সার্ভিস এশিয়া ভার্চুয়াল ট্যুর ২০২০ শীর্ষক এই অনুষ্ঠান বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা ওআফগানিস্তানের এডুকেশন ইউএসএ’রপরামর্শ কেন্দ্র সমূহ যৌথভাবে আয়োজন করছে।

কভিড ১৯ মহামারী সত্ত্বেও যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বায়নকে উৎসাহিত করতে বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীদেরকে তাদের ক্যাম্পাসগুলোতে পড়াশোনার জন্য উৎসাহিত করছে।এই মেলার মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য একটি অনন্য সুযোগ সৃষ্টি হবে যেখানে তারা যুক্তরাষ্ট্রের১০টিরও বেশি স্বীকৃত বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোর

প্রতিনিধিদের সাথে সরাসরি আলাপ করতে পারব।সেই সাথে ভর্তি প্রক্রিয়া ও

সাক্ষাৎকারের ক্ষেত্রে কোভিড ১৯ পরবর্তী পরিবর্তন, প্রমিত পরীক্ষা পদ্ধতি শিক্ষার্থীদেরনিরাপত্তা ও স্বাস্থ্য নিশ্চিতকরণ পূর্ব সতর্কতা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অগ্রগতি সম্পর্কে জানতে পারবে।
সম্ভাব্য শিক্ষার্থীরা এখান থেকে শিক্ষাবৃত্তি ও অর্থনৈতিক সহায়তার সুযোগ সম্পর্কেও জানতে ও ভিসা প্রক্রিয়াসহ বিভিন্ন বিষয়ে জানার সুযোগ পাবে।মেলায় বিনামূল্যে অংশ নেয়া যাবে যা সবার জন্য উন্মুক্ত।মেলায় ২ ও ৩ গ্রাজুয়েট এবং ৯ ও ১০ অক্টোবর আন্ডারগ্রাজুয়েটদের জন্য উম্মুক্ত থাকবে।


XS
SM
MD
LG