অ্যাকসেসিবিলিটি লিংক

নিউ ইয়র্কে ভাড়া করা ট্রাকচালক লোকজনকে পিষ্ট করলে কমপক্ষে আটজন নিহত


আজ স্থানীয় সময়ে বিকেলে নিউ ইয়র্কে সিটির ব্যস্ত জায়গা লোয়ার ম্যানহ্যাটানে সাইকেল চালানোর রাস্তার উপর ভাড়া করা ট্রাক নিয়ে একজন উঠে আসলে কমপক্ষে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

নিউ ইয়র্কের মেয়র Bill de Blasio বলেছেন আমাদের কাছে যে তথ্য আছে তার ভিত্তিতে বলতে পারি এটি ছিল সন্ত্রাসবাদী আক্রমণ যার লক্ষ্য ছিল নিরপরাধ অসামরিক লোকজন ।

নিউ ইয়র্কের গভর্ণর Andrew Cuomo এটিকে তাঁর কথায় lone wolf'' আক্রমণ বলেছেন অর্থাৎ একাকি একজনের হামলা এবং বলেছেন যে এটি বড় রকমের কোন পরিকল্পনার অংশ বলে তাঁর মনে হচ্ছে না।

নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও ‘নীল বলেন তিনটে ৫ মিনিটে , ভাড়া করা হোম ডিপোর একটি পিক আপ ট্রাক নিয়ে ২৯ বছর বয়সী এই লোকটি সাইকেল চালানোর পথে ঢুকে পড়ে এবং সাইকেল চালক ও পথচারিদের চাপা দেয় । ঐ ট্রাকটি একটি স্কুল বাসে ও ধাক্কা দেয় । তাতে দু জন প্রাপ্ত বয়সী লোক এবং দু জন শিশু আহত হয়। লোকটি তারপর দুটি বন্দুক তাক করে ঐ গাড়ি থেকে বেরিয়ে পড়ে। একটি ছররা বন্দুক এবং একটি খেলনা বন্দুক সেখানে পাওয়া যায়। পালানোর সময়ে ঐ লোকটিকে পুলিশ গুলি করলে তার তলপেটে আঘাত লাগে । ঐ ট্রাক চালকটি এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পুলিশ বলছে ঐ ট্রাক চালক, ট্রাক থেকে বেরিয়ে আসার সময়ে আরবীতে আল্লাহু আকবর ধ্বণি দেয় । নিউ ইয়র্কের পুলিশ বিভাগ বলছে যে তারা গোটা শহরেই পুলিশের সংখ্যা বাড়াবে।

XS
SM
MD
LG