অ্যাকসেসিবিলিটি লিংক

সহিংসতার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ


বৃহস্পতিবার ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ বলেছেন, যুক্তরাষ্ট্রের ক্যাপিটালে বুধবার প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের সংগঠিত সহিংসতার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নির্বাচিত প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রাখা হবে।

জাকারবার্গ তার ফেসবুক পেজে এক বিবৃতিতে বলেন "আমরা মনে করি প্রেসিডেন্টকে এই সময়ে আমাদের পরিষেবা ব্যবহার করার অনুমতি দেওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং কমপক্ষে দুই সপ্তাহের জন্য অন্তত ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর না হওয়া পর্যন্ত আমরা তার ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ রাখবো। জাকারবার্গ আরও বলেন অ্যাকাউন্টগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যম সংস্থার নাগরিক অখণ্ডতা বিধিগুলির "পুনরাবৃত্তি এবং গুরুতর লঙ্ঘন" এর জন্য টুইটার বুধবার ১২ ঘন্টা প্রেসিডেন্ট ট্রাম্পের টুইট বার্তা পোস্ট করতে বাধা দিয়েছে।

বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচন কারচুপির মিথ্যা অভিযোগ তুলে প্ররোচনামূলক টুইট বার্তা পোস্ট করতে শুরু করেন যার পরিপ্রেক্ষিতে সামাজিক মাধ্যমের শীর্ষ কর্তাব্যক্তিরা এই পদক্ষেপ নেন।

XS
SM
MD
LG