অ্যাকসেসিবিলিটি লিংক

কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় মন্ত্রীপুত্র আশিস মিশ্রের ১৪ দিন জেল


কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র- ফটো- দ্য ওয়াল

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। টানা ১২ ঘণ্টা জেরা করার পর তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার হয়েছেন আশিস মিশ্র।

রবিবারই তাঁকে আদালতে তোলা হয়। আদালত আশিস মিশ্রের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশের তদন্তে অসযোগিতার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মূল ঘটনার পাঁচ দিন পর গ্রেফতার হলেন মন্ত্রীপুত্র।

আশিস মিশ্রকে গ্রেফতার করার দাবি উঠতে থাকে নানা মহল থেকেই। লখিমপুর খেরিতে কৃষকদের গাড়ি চাপা দিয়ে মারার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তা নিয়ে তদন্তের পরেই আশিস মিশ্রকে গ্রেফতার করেছে যোগী রাজ্যের পুলিশ।

পুলিশ সূত্রের খবর, আশিসকে জেরায় সন্তোষজনক উত্তর মেলেনি। একাধিক অসঙ্গতি ছিল তাঁর বয়ানে। আশিস মিশ্র দাবি করেছিলেন তিনি গত রবিবার অর্থাৎ ঘটনার দিন ঘটনাস্থল থেকে ৪-৫ কিলোমিটার দূরে একটি কুস্তি প্রতিযোগিতায় ছিলেন। কিন্তু স্থানীয় লোকজনের বয়ান বলছে ঘণ্টা দুইয়ের জন্য সেখান থেকে গায়েব হয়েছিলেন মন্ত্রীপুত্র।

এছাড়া আশিস মিশ্রের মোবাইল ফোনের লোকেশনও বলছে, তিনি কুস্তি প্রতিযোগিতাতে ছিলেন না। তাঁর বিরুদ্ধে জেরা চলাকালীন পুলিশের সঙ্গে অসহযোগিতার অভিযোগও রয়েছে।

লখিমপুর খেরিতে কৃষকদের ওপরে গাড়ি চালিয়ে দেওয়ার চারদিনের মাথায়, বৃহস্পতিবার ভারতের সুপ্রিম কোর্ট মন্তব্য করেছিল, "যা ঘটেছে, তা খুবই দুর্ভাগ্যজনক। কাদের বিরুদ্ধে এফআইআর হয়েছে, ক'জন গ্রেফতার হয়েছে, সব আমরা জানতে চাই।"

XS
SM
MD
LG