অ্যাকসেসিবিলিটি লিংক

চলচ্চিত্রের ক্ষেত্রে ২০২১ সাল নারীদের


চলচ্চিত্রের ক্ষেত্রে, ২০২১ সালটি নারীদের সাল বলে মনে হয়। একজন মহিলার জটিল জগতের কথা চিন্তা করে মহিলা পরিচালকদের কয়েক ডজন প্রশংসিত চলচ্চিত্র এবং টিভি সিরিজ মুক্তি পাচ্ছে প্রতি সপ্তাহে।ভয়েস অফ আমেরিকার পেনেলোপে পলু তার একটি প্রতিবেদনে জানালেন ইতিমধ্যে অনেকে অস্কার পাবার ভাগীদার হয়েছেন।

পরিচালক এমেরাল্ড ফেনেলের ব্যঙ্গাত্মক চলচ্চিত্র প্রমিসিং ইয়ং ওমানের গল্প ৩০ বছর বয়সী মেডিকেল শিক্ষার্থী ক্যাসির অভিযান নিয়ে।

এখানে চলচ্চিত্রটিতে চরিত্র 'ক্যাসি' বলছেন, "প্রতি সপ্তাহে, আমি একটি ক্লাবে যাই I আমি এমন অভিনয় করি যে আমি এতটাই মাতাল যে দাঁড়াতে পারছিনা। এবং প্রতি সপ্তাহে, আমি ঠিক আছি কিনা তা দেখতে একটি সুন্দর লোক আসে, জিজ্ঞেস করে, "আপনি ঠিক আছেন তো?" তারপর আমাকে বলে,"আপনি খুব সুন্দর!"

please wait

No media source currently available

0:00 0:04:27 0:00

মাতাল এবং অসহায়ের ভান করে, ক্যাসি যৌন শিকারিদের প্রলুব্ধ করেন এবং তাদের শাস্তি দেন। তার খুব কাছের বন্ধু, যৌন নির্যাতনের শিকার হয়ে দশ বছর আগে কলেজে আত্মহত্যা করেছিলেন। তারই মৃত্যুর যেন প্রতিশোধ নিচ্ছেন ক্যাসি এভাবে।

অভিনেতা কেরি মালিগান বলেন, "ঘটনার দশ বছর পরেও তিনি সেই মানসিক আঘাত থেকে উঠতে পারেননি। এর থেকে বের হয়ে আসার অন্য একটি উপায় খুঁজছেন তিনি। কিন্তু তার কাছে এখন এটিই অন্যায় অবিচার শুধরানোর একমাত্র পথ।

ক্যারি মালিগান বলছেন চলচ্চিত্রটিতে কিছু ভয়ংকর সত্য রয়েছে। তিনি বলেন,"মারাত্মক সহিংসতা যা মহিলারা বাস্তবে মুখোমুখি হয়ে থাকেন তা এই চলচ্চিত্রতে দেখানো হয়নি। অত্যন্ত সূক্ষ্ম জিনিস যেগুলোতে আমরা আমাদের সমাজে অভ্যস্ত হয়ে পড়েছি তা দেখানো হয়েছে।"

গুঞ্জন শোনা যাচ্ছে যে চলচ্চিত্রটি অস্কারের জন্য মনোনয়ন পেতে পারে।

ইসরাইলি আমেরিকান পরিচালক সিগাল আভিনের "লুজিং অ্যালিস"একটি ইসরাইলি টিভি সিরিজ যা দুজন মহিলার মধ্যে ক্ষমতার লড়াইয়ের গল্পের ওপর নির্মাণ করা হয়েছে। ইসরাইলি অভিনেত্রী আইলেট জুরের অভিনীত এলিস হলেন একজন ৪০ বছর বয়সী চলচ্চিত্র নির্মাতা যিনি একজন শিল্পী, একজন মা এবং একজন স্ত্রীর ভূমিকা পালন করতে গিয়ে হিমশিম খাচ্ছেন।

ওদিকে আরেকটি চরিত্র হচ্ছে সোফি, যিনি একজন তরুণ, চিত্রনাট্যকার এবং অভিনেত্রী যার মধ্যে রয়েছে সৃজনশীলতা এবং নিরবিচ্ছিন্ন উচ্চাকাঙ্ক্ষা। চলচ্চিত্রে দেখা যাচ্ছে এই দুই মহিলা ট্রেনে মিলিত হয়ে কাজ শুরু করেন। সোফির স্ক্রিপ্ট যা একটি মনস্তাত্ত্বিক থ্রিলার এলিস সেটির পরিচালক। অভিনেত্রী আইলেট জুরে বলেছেন যে এই যৌন ত্রিভুজ কাহিনী একেবারে যেন বাস্তব চিত্র। নারী শিল্পীরা সৃজনশীল কাজ এবং সাফল্যের জন্য কি চড়া মূল্য দিয়ে থাকেন, বয়স্ক এবং অল্প বয়সী মহিলাদের মধ্যে ক্ষমতার খেলা এবং মহিলাদের সমস্ত অপ্রত্যাশিত লক্ষ্য নিয়ে এই চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

আইলেট জুরে বলেন, "একজন মহিলাকে তার বাচ্চাদের বাঁচানোর জন্য ভয়ঙ্কর কিছু করতে হবে বা তার বাচ্চাদের বা তার সংসার বা কিছু বাঁচাতে প্রশ্নবিদ্ধ কিছু করতে হবে।এর কারণ থাকতে হবে, অন্যথায় আমরা তাকে ক্ষমা করতে পারি না। তবে এক্ষেত্রে সিগাল ((এই সিরিজের চলচ্চিত্র নির্মাতা যা করেছেন)) ((এলিসের চরিত্রের জন্য)) যা করেছেন তা হচ্ছে,"" যা এলিস) কেবল নিজের ইচ্ছার কারণেই এটি করেছে এলিস"

সিরিজটি ১০০টিরও বেশি দেশে প্রচার করা হচ্ছে। অস্কার বিজয়ী অভিনেত্রী এবং গ্র্যামি বিজয়ী সংগীতশিল্পী জেনিফার হাডসন আরিথা ফ্র্যাংকলিনকে বড় পর্দায় লিজল টমির বায়োপিক "রেস্পেক্টে" নিয়ে এসেছেন।চলচ্চিত্রটি তাঁর কোয়ার গায়ক থেকে আন্তর্জাতিক সুপারস্টারডম পর্যন্ত উত্থানকে ঘিরে নির্মাণ করা হয়েছে।

XS
SM
MD
LG