অ্যাকসেসিবিলিটি লিংক

প্রাক্তন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন


প্রাক্তন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা আজ তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। অটল বিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন যশবন্ত সিনহা ছিলেন তাঁর আস্থাভাজন একজন সঙ্গী। তিনি কেন্দ্রে অর্থমন্ত্রকের দায়িত্ব পালন করেছেন, একসময় বিদেশমন্ত্রীও ছিলেন তিনি। আজ শনিবার প্রথমে তিনি কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর কালীঘাটের বাড়িতে দেখা করেন। বেশ খানিকক্ষণ কথাবার্তা বলেন তাঁরা। তার পর তৃণমূল ভবনে গিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। বিরক্ত হয়ে ২০১৮ সালে তিনি তাঁর পুরোনো দল ত্যাগ করেছিলেন।

সরাসরি লিংক

আজ যশবন্ত সিনহা বলেন, অটল বিহারী বাজপেয়ী বহুত্ববাদে বিশ্বাস করতেন। সকলকে নিয়ে চলতেন। আর এখনকার বিজেপি নেতৃত্ব কোনও বিরুদ্ধ মত সহ্য করতে পারেন না। ভারতের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো এই নেতৃত্বের হাতে ভূলুণ্ঠিত। এমনকি বিচার বিভাগও দুর্বল হয়ে পড়েছে। দেশের খাদ্য জোগান যাঁরা সেই কৃষকেরা ক্ষুব্ধ হয়ে রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছেন, কারও কোনও ভ্রুক্ষেপ নেই। এই অমানবিক বিজেপিকে যে ভাবেই হোক ক্ষমতাচ্যুত করতে হবে। তাই ৮৩ বছর বয়সেও আমি আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে এসে দাঁড়িয়েছি। সবাই মিলে এই কুশাসন দূর করা দরকার।

যেই সময় তৃণমূল কংগ্রেস ছেড়ে নেতা ও কর্মীরা দলে দলে গিয়ে বিজেপিতে যোগ দিচ্ছেন, সেই সময় যশোবন্ত সিনহার মতো একজন প্রাক্তন বিজেপি নেতার যোগদান তৃণমূলের মনোবল বাড়াবে নিশ্চিত।

XS
SM
MD
LG