অ্যাকসেসিবিলিটি লিংক

প্যারিস হামলার সঙ্গে সম্পৃক্ত দ্বিতীয় একজন পলাতককে এখন খোঁজা হচ্ছে


ফরাসি কর্মকর্তারা বলছেন যে তাঁরা প্যারিসে হামলার সঙ্গে সরাসরি সম্পৃক্ত দ্বিতীয় একজন পলাতাক ব্যক্তির খোঁজ করছেন। চলমান তদন্ত সম্পর্কে বিস্তারিত কিছু জানানোর তাঁদের অনুমতি নেই বলে নাম প্রকাশ না করার শর্তে তিন জন কর্মকর্তা বলেন যে ১৩ই নভেম্বর ঐ হামলার বিশ্লেষণে দেখা যাচ্ছে যে প্রত্যক্ষ ভাবে জড়িত একজন লোক হিসেবের বাইরেই থেকে গেছে।

ঐ রাতে সাতজন আক্রমণকারী নিহত হয় । এদের মধ্যে তিন জন মারা যায় জাতীয় স্টেডিয়ামের আশাপাশে , তিন জন ব্যাটাক্ল্যান কনসার্ট হলের ভেতরে এবং একজন একটি রেস্টুরেন্টের ভেতরে। এরা সকলেই নিজেদের আক্রমণের সময়ে নিহত হয় । এতে ১২৯ জন নিহত এবং আরও তিন শ জন আহত হয়।

একদল বন্দুকধারী প্যারিসের একটি অভিজাত এলাকায় নৈশ চৌকির উপর ও গুলি চালায় বলে কর্মকর্তারা বলছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি বলেছেন যে ইসলামিক স্টেট গোষ্ঠিটি সামনের দিনগুলোতে আরও চাপের সম্মুখীন হবে কারণ যুক্তরাষ্ট্র , ফ্রান্স ও অন্যান্য মিত্রদেশ জঙ্গিদের বিরুদ্ধে তাদের অভিযান আরও বৃদ্ধি করছে। প্যারিসে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁন্দ ‘এর সঙ্গে বৈঠকের পর মি কেরি এই মন্তব্য করেন। ২৪শে নভেম্বর প্রেসিডেন্ট ওঁলান্দ , ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈঠকে আই এস গোষ্ঠিকে মোকাবিলার লক্ষ্যে প্রচেষ্টা বৃদ্ধির বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।

XS
SM
MD
LG