অ্যাকসেসিবিলিটি লিংক

রূশ প্রেসিডেন্ট Vladimir Putin তাঁর পূর্ব-পরিকল্পিত ফ্রান্স সফর বাতিল করেছেন


রূশ প্রেসিডেন্ট Vladimir Putin তাঁর পূর্ব-পরিকল্পিত ফ্রান্স সফর বাতিল করেছেন- ফ্রান্সের প্রেসিডেন্ট জোরের সঙ্গে একথা বলবার পর যে, আলোচনায় প্রধানত: সিরিয়া বিষয়েই কথাবার্তা বলতে হবে।

Vladimir Putin এর প্যারিস যাওয়ার কথা ছিলো অক্টোবরের ১৯তারিখে।এবং সফরকালে নতুন একটি অর্থোডক্স চার্চের উদ্বোধন করবেন তিনি, তেমনটিও নির্ধারিত ছিলো।

ক্রেমলীন মূখপাত্র Dmitry Peskov আজ মঙ্গলবার বলেছেন- ফরাসী নেতার সুবিধেমতো দিন তারিখে Vladimir Putin ওলান্দের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত রয়েছেন- মঙ্গলবার ওলান্দ বলেছেন- আলোচনা যদি শান্তি আরো সুস্থিত করতেই করা হয়, তো বৈঠকে বসতে রাজি তিনি।

সোমবার ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী Jean-Marc Ayrault বলেন – সিরিয়ার উত্তরাঞ্চলবর্তী শহর আলেপ্পোয় রাশিয়া তার বোমা আক্রমন অভিযান চালানোর দায়ে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত হতে পারে।

ফ্রান্স ইন্টার রেডিওর সঙ্গে কথা বলার সময় Jean-Marc Ayrault বলেন- ঐসব বোমা হামলা হলো যুদ্ধাপরাধ এবং রূশ নেতৃবৃন্দসহ আর যারা যারা ঐ আলেপ্পোয় যাই ঘটছে তার সঙ্গে সম্পৃক্ত, তাদের সবার ওপর ঐ দায় বর্তায়।

Jean-Marc Ayrault বলেন- কিভাবে তদন্তানুসন্ধান শুরু করা যায় তা নিয়ে ফ্রান্স আন্তর্জাতিক অপরাধ আদালতের অভিসংশকদের সঙ্গে পরামর্শ করবে।

XS
SM
MD
LG