অ্যাকসেসিবিলিটি লিংক

প্রয়াত ৪১তম প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশকে আজ টেক্সাসে সমাহিত করা হয়েছে


যুক্তরাষ্ট্রের ৪১ তম প্রেসিডেন্ট জর্জ হার্বাট বুশকে তাঁর স্বজনেরা হিউস্টানে আজ পারিবারিক শেষ কৃত্যানুষ্ঠানের মাধ্যমে, তাঁকে শেষ বিদায় জানান।

প্রয়াত প্রেসিডেন্টের মরদেহ গতকাল বুধবার ওয়াশিংটন থেকে হিউস্টানে নিয়ে যাওয়া হয় এবং তা রাতভর সেখানকার St. Martin's Episcopal Church ‘এ রাখা হয় । লোকজন লাইন করে পতাকা আচ্ছাদিত কফিনের প্রতি তাঁদের শ্রদ্ধা নিবেদন করেন। এই গির্জাতেই তাঁর শেষ কৃত্যানুষ্ঠান সম্পন্ন হয় ।

President George W. Bush & James Baker,
President George W. Bush & James Baker,

এই শেষ কৃত্যানুষ্ঠান শেষে প্রয়াত বুশের মরদেহ একটি বিশেষ ট্রেনে করে , কলেজ স্টেশন শহরে নিয়ে যাওয়া হয় এবং টেক্সাস এ এন্ড এম ইউনিভার্সিটির প্রাঙ্গনে তাঁকে তাঁর স্ত্রী এবং কন্যার কবরের পাশে সমাহিত করা হয়।

গতকাল দিনে আরো আগের দিকে যুক্তরাষ্ট্রের পাঁচ জন আমেরিকান প্রেসিডেন্ট, National Cathedral ‘এ বুশের শেষ কৃত্যানুষ্ঠানে যোগ দেন। গত শুক্রবার ৯৪ বছর বয়সে এইচ ডব্লিউ বুশ টেক্সাসে মারা যান।

এই শেষ কৃত্যানুষ্ঠানে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে যোগ দেন সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার , বিল ক্লিন্টন এবং বারাক ওবামা। অনুষ্ঠানে তাঁর বাবার উদ্দেশ্য হৃদয়স্পর্শী স্তুতিপত্র পাঠ করে যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ।

প্রয়াত প্রেসিডেন্টের ইচ্ছে অনুযায়ী এই শেষ কৃত্যানুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্য রাখার কোন ভূমিকা ছিল না, যা কীনা সাম্প্রতিক ঐতিহ্যের ব্যতিক্রম।

XS
SM
MD
LG