অ্যাকসেসিবিলিটি লিংক

গুগল কর্মচারিদের প্রতিবাদস্বরূপ স্বল্প সময়ের জন্য কর্মস্থল ত্যাগ


এশিয়ায় শত শত গুগল কর্মচারি প্রতিবাদস্বরূপ স্বল্প সময়ের জন্য তাঁদের কর্মস্থল ত্যাগ করেন। এটি হচ্ছে কোম্পানিটি যে ভাবে যৌন হয়রানির বিষয়টিকে দেখছে তার বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিবাদেরই অংশ। শত শত গুগল ‘এর কর্মচারি এবং কন্ট্রাক্টার , যাদের বেশির ভাগ নারী , তারাও আজ বিশ্বব্যাপী প্রায় ২৪ টি গুগল অফিস থেকে বেরিয়ে আসবে বলে কথা আছে। কর্মস্থল থেকে বেরিয়ে আসার এই ঘটনা হচ্ছে , কর্মচারিদের অসন্তুষ্টির ইঙ্গিত। এই অসন্তুষ্টির সূচনা হয় গত সপ্তায় যখন নিউ ইয়র্ক টাইমস জানায় যে এই বিশাল ইন্টরনেট কোম্পানীটি , যৌন হয়রানিতে অভিযুক্ত পুরুষ নির্বাহী কর্মকর্তাদের বিশেষ আর্থিক সুবিধে দিয়েছে এবং তাদের এই অপকর্ম প্রকাশ করেনি।

দ্য টাইমস এর ঐ প্রতিবেদনে বলা হয়েছে যে গুগল ২০১৪ সালে তাদের তদানীন্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি রুবিন যৌন অসাদাচারণ করার জন্য অভিযুক্ত হবার পর , তাকে নয় কোটি ডলার প্রদান করে। রুবিন একটি লেখায় এই অভিযোগ অস্বীকার করে এবং গুগল এর বিরুদ্ধে কোন প্রতিবাদ জানায়নি।

এই প্রতিবাদ আন্দোলনের সংগঠকরা গত রাতে দাবি করেছেন যে গুগল ‘এর মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট ইঙ্ক যেন তাদের পরিচালনা পরিষদে , কর্মচারিদের একজন প্রতিনিধিকে অন্তর্ভূক্ত করে এবং বেতন সমতা সম্পর্কে অভ্যন্তরীণ ভাবে তথ্য প্রদান করে।গুগুল এর সিইও, সুন্দার পিচাই বলেন যে কর্মচারিরা গঠনমূলক ধারণা তুলে ধরেছেন এবং কোম্পানি এটাকে কাজে পরিণত করবে।

XS
SM
MD
LG