অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ময়েসের হত্যাকারীদের খোঁজ অব্যাহত রয়েছে


A police truck takes two detainees to the police station of Petion Ville in Port-au-Prince, Haiti, Thursday, July 8, 2021. According to Police Chief Leon Charles, the two detained are suspects in the assassination of Haitian President Jovenel Moïse…

প্রেসিডেন্ট জোভেনেল মোয়েসকে হত্যার একদিন পর বৃহস্পতিবার হাইতি এক বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে পড়ে যায়। কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়েছে মোয়েসকে তার বাড়ির শোবার ঘরে গুলি করে হত্যা করার জন্য দায়ী "ভাড়াটে সৈন্যদের" খুঁজে বের করা হবে।

পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে সন্দেহভাজন সাতজনকে হত্যা করা হয়েছে এবং ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে - তাদের মধ্যে দু’জন আমেরিকান নাগরিক।

জিম্মি করে রাখা তিন কর্মকর্তাকে বৃহস্পতিবার মুক্তি দেওয়া হয়েছে। অন্যান্য বন্দুকধারীদের খোঁজ অব্যাহত রয়েছে। হাইতির জাতীয় পুলিশের পরিচালক লিওঁ চার্লস বলেছেন, “ভাড়াটে সৈন্যদের খোঁজ অব্যাহত রয়েছে”। "তাদের ভাগ্য নির্ধারিত: হয় তাদের লড়াইয়ের মধ্যে পড়তে হবে অথবা তারা গ্রেপ্তার হবে।"

হাইতির নির্বাচন মন্ত্রী ম্যাথিয়াস পিয়ের অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন হেফাজতে থাকা যুক্তরাষ্ট্রের নাগরিক হেশিয়ান আমেরিকান জেমস সোলেজ। দ্বিতীয় আরও একজন গ্রেপ্তারকৃত হেশিয়ান আমেরিকানের নাম উল্লেখ করবেন না বলে জানান পিয়ের এবং সোলেজ সম্পর্কিত কোনও তথ্য দেয়া হয়নি।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর দুই নাগরিক আটকের বিষয়টি নিশ্চিত করেনি।

XS
SM
MD
LG