অ্যাকসেসিবিলিটি লিংক

অভিবাসী শ্রমিকদের বিশেষ ফ্লাইটের অর্ধেকই বাতিল করা হয়েছে


বাংলাদেশে করোনা প্রতিরোধে দেয়া লকডাউনের মধ্যে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের যাতায়াতের জন্য শনিবার থেকে যে পরিমাণ বিশেষ ফ্লাইট শুরুর কথা ছিল তার অর্ধেকই বাতিল করা হয়েছে।বিমান বন্দরেরে কর্মকর্তারা বলেছেন গন্তব্যের দেশগুলোতে ল্যান্ডিং এর অনুমতি পেতে বিলম্ব ও যাত্রী স্বল্পতার কারনে ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। আজ যে ১৪ টি বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ার কথা ছিল তার প্রথমটিই সকালে বাতিল হয়ে গেলে যাত্রীরা বিমানবন্দরের সামনে বিক্ষোভ করেন। অনেক প্রবাসী কাওরান বাজার এলাকায় সৌদি এয়ারলাইন্সের বুকিং অফিসের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন। তবে কর্মকর্তারা তাদের দ্রুত এই সমস্যা সমাধানের আশ্বাস দেন।

অভিবাসী শ্রমিকদের বিশেষ ফ্লাইটের অর্ধেকই বাতিল করা হয়েছে
please wait

No media source currently available

0:00 0:02:02 0:00

দেশে আজ চতুর্থ দিনের মত লকডাউন চলছে। পুলিশের কড়া নজরদারিতে ব্যস্ত রাজধানী ঢাকার প্রধান রাজপথগুলো ছিল প্রায় জনমানব ও যানবাহন শূন্য। বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ আজ এক প্রতিবেদন প্রকাশ করেছে যাতে বলা হয়েছে চলমান করোনা মহামারিতে দেশে মোট শ্রমশক্তির তিন শতাংশের বেশি লোক কর্ম হারিয়েছেন এবং প্রায় দেড় কোটি লোক মহামারির প্রভাবে নতুন করে দরিদ্র হয়েছেন। এদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ আজ বলেছে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন ১০১ জন ও নতুন শনাক্ত হয়েছেন ৩৪৭৩ জন।

অপরদিকে, বাংলাদেশের চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী শুক্রবার মাঝ রাতের পর ঢাকার একটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার বিশিষ্ট শিল্পপতি মোহাম্মাদ আলী।

XS
SM
MD
LG