অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে কোটা পদ্ধতি - এ নিয়ে বুধবারের হ্যালো ওয়াশিংটন


‘বাংলাদেশে কোটা পদ্ধতি ও তার বিভিন্ন দিক’ । এ নিয়েই আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনা ।
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, রয়েছেন ঢাকা থেকেই ইংরেজি ‘দি নিউ এইজ’ পত্রিকার সম্পাদক নুরুল কবীর এবং এদিকে নিউ ইয়র্ক থেকে রয়েছেন বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ ।
এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।
ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরা খবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।
(১)কল ক’রছেন মাদারিপুর বাংলাদেশ থেকে রাসেল শিকদার– হ্যালো ।
(২)রূবাবা আনোয়ার ঢাকা থেকে কল করছেন–হ্যালো ।
(৩)সাঈদুল করীম কল করছেন ঢাকা থেকে – জ্বি !
হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি ‘বাংলাদেশের কোটা পদ্ধতি ও তার বিভিন্ন দিক - এ নিয়ে ।
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, রয়েছেন ঢাকা থেকেই দি নিউ এইজ পত্রিকার সম্পাদক নুরূল কবীর এবং এদিকে নিউ ইয়র্ক থেকে রয়েছেন বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ ।
বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।
(৪)আব্দুল গনি –দিনাজপুর থেকে কল করছেন ।
(৫) এ টি এম মোস্তফা হাতিয়া নোয়াখালি থেকে কল করছেন ­– হ্যালো
(৬) মিরেরসরাই চট্রগ্রাম থেকে কল ক’রছেন আবু সুফিয়ান চৌধুরী – হ্যালো –।
(৭)আলাউদ্দীন আহমদ কল করছেন কুস্টিয়া থেকে – জ্বি !
(৮অনন্ত কুমার নাথ , সিলেট বাংলাদেশ থেকে কল করছেন । হ্যালো ।
আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।
ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।
শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, ঢাকা থেকেই দি নিউ এইজ পত্রিকার সম্পাদক নুরূল কবীর এবং নিউ ইয়র্কের বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ কে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – রমজান মুবারক । ভালো থাকবেন সবাই ।
please wait
Embed

No media source currently available

0:00 0:45:13 0:00
সরাসরি লিংক
XS
SM
MD
LG