অ্যাকসেসিবিলিটি লিংক

প্রতিনিধি পরিষদের প্যানেলের অভিশংসন শুনানিতে ট্রাম্প আমন্ত্রিত


AP Capital Flag

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের বিচারিক কমিটি আগামি সপ্তা থেকে যে অভিশংসন বিষয়ক শুনানি শুরু করছে, তাতে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়েছে।

গোয়েন্দা কমিটি তাদের কাজ গত সপ্তায় শেষ করেছে এবং তারা তাদের প্রতিবেদন বিচারিক কমিটির কাছে পাঠাবে যারা আগামি ৪ঠা ডিসেম্বর বুধবার থেকে তাদের শুনানির কাজ শুরু করবে।

বিচারিক কমিটি, প্রেসিডেন্টের অভিশংসনের বিষয়টির তাদের কথায় সাংবিধানিক ভিত্তির দিকে দেখবে।

নিয়মে বলা হয়েছে যে ট্রাম্প এবং তাঁর আইনজীবিদের সুযোগ দেয়া হবে প্যানেলকে প্রশ্ন করার। এই প্যানেলে আইন বিশেষজ্ঞরা থাকবেন যাঁদের নাম এখনও জানানো হয়নি।

Chairman Jerrold Nadler (
Chairman Jerrold Nadler (


বিচারিক কমিটির চেয়ারম্যান জেরোল্ড ন্যাডলার ট্রাম্পকে এতে যোগদানের আমন্ত্রণ জানিয়ে হোয়াইট হাউজে একটি চিঠি পাঠিয়েছেন। তিনি এই আমন্ত্রণকে অধিকার নয় সুবিধা কিংবা সৌজন্য বলে বর্ণনা করেছেন।

ন্যাডলার একটি পৃথক বিবৃতিতে বলেন প্রেসিডেন্ট তাঁর পছন্দ মতো সিদ্ধান্ত নিতে পারেন। তিনি হয় এই অভিশংসন শুনানিতে নিজেকে প্রতিনিধিত্ব করার সুযোগ গ্রহণ করতে পারেন অথবা তিনি এই প্রক্রিয়া সম্পর্কে অভিযোগ করা বন্ধ করতে পারেন। তিনি আরও বলেন যে তিনি আশা করছেন প্রেসিডেন্ট এই অনুসন্ধানে অংশ নেবেন,সরাসরি কিংবা তাঁর কৌঁশুলির মাধ্যমে যেটি তাঁর আগে অন্যান্য প্রেসিডেন্টরাও করেছেন্ ।

ন্যাডলার ট্রাম্পকে আশ্বস্ত করেন যে তিনি ন্যায়সঙ্গত এবং তথ্যসমৃদ্ধ প্রক্রিয়ার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকছেন।

রোববার রাতের মধ্যে হোয়াইট হাউজকে এর জবাব দেবার সময়সীমা ন্যাডলার বেঁধে দিয়েছেন্।

XS
SM
MD
LG