অ্যাকসেসিবিলিটি লিংক

‘সালতামামি- সমাপ্তপ্রায় দু’হাজার সতেরো’-এটাই আমাদের আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয়। শুরু করছি হ্যালো ওয়াশিংটন সকলকে শুভেচ্ছা জানিয়ে। আজকের অনুষ্ঠানে অতিথি উত্তরদাতাদের প্যানেলে রয়েছেন ঢাকা থেকে গবেষনা সংস্থা ঢাকার সেন্টার ফর পলিসি ডায়ালগ CPD-র গবেষক-অর্থনীতিবিদ ডক্টর ফাহমিদা খাতুন, নতুন দিল্লি থেকে রয়েছেন দি টেলিগ্রাফ পত্রিকার নতুন দিল্লি ব্যুরো চীফ জয়ন্ত রায় চৌধুরী এবং নিউ ইয়র্ক থেকে অনুষ্ঠানে অংশ নিচ্ছেন ফ্রিলান্স সাংবাদিক-ভাষ্যকার সৈয়দ মোহাম্মদউল্লাহ।

অতিথি উত্তরদাতারা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে। আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তরদাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না।

ধন্যবাদ - এখন শুরু ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে। একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে। প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো। আর ভালো কথা; এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানুশীলন-খবরাখবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য। এখন তাহ’লে শুরু ক’রছি ।

প্রথমেই শুরু ক’রছি অতিথি তিন উত্তরদাতার প্রারম্ভিক মন্তব্য দিয়ে: ডক্টর ফাহমীদা খাতুন, জয়ন্ত রায়চৌধুরী, সৈয়দ মোহাম্মদউল্লাহ।

XS
SM
MD
LG