অ্যাকসেসিবিলিটি লিংক

দুরন্ত লড়াই করেও শ্রীলঙ্কার কাছে হার এড়াতে পারলনা ক্যারিবিয়ানরা


টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। আভিশকা ফার্নান্দোর সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩৩৯ রানের বড় লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ শুরুটা ভালো করলেও উইকেট ধরে রাখতে পারল না৷ শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩১৫ রানেই শেষ হয় ক্যারিবিয়ানদের ইনিংস৷

সোমবার বিশ্বকাপের গুরুত্বহীন ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। দুই দলই ইতোমধ্যে ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। আগেই সেমিফাইনালের আশা শেষ হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। রবিবার ইংল্যান্ডের কাছে ভারতের হারে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার আশা।

বিশ্বকাপের মঞ্চে এই ম্যাচের গুরুত্ব‌ না থাকলেও এই দুই দলের কাছে এই ম্যাচ ছিল সম্মান রক্ষার। জিততে চেয়েছিল দুই দলই। যা নিজেদের আত্মবিশ্বাসের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। লড়াই হল হাড্ডাহাড্ডি। দুই দলই জয়ের জন্য নিজেদের সেরাটা দিল। কিন্তু শেষ পর্যন্ত ২৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শেষ হাসি হাসল শ্রীলঙ্কা।

তৃতীয় কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিলেন শ্রীলঙ্কার আভিশকা ফার্নান্দো। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

XS
SM
MD
LG