অ্যাকসেসিবিলিটি লিংক

অবৈধ অভিবাসন প্রত্যাশী মা বাবার কাছ থেকে শিশুদের পৃথক করার ট্রাম্প প্রশাসনের নীতির পক্ষে যুক্তি দিচ্ছেন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান


অবৈধ অভিবাসন প্রত্যাশী মা বাবাদের কাছ থেকে শিশুদের পৃথক করে ফেলার ট্রাম্প প্রশাসন নীতির স্বপক্ষে যুক্তি দিচ্ছেন যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রধান কিয়ের্সটিন নিলসন। তিনি সোমবার বলেন যে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক মহলের সর্ব স্তর থেকে আইন প্রণেতারা প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, নিলসন এবং অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স এর তীব্র সমালোচনা করছেন যুক্তরাষ্ট্র মেক্সিকো সীমান্তে পরিবারদের আলাদা করে ফেলার জন্য।

কেন্দ্রীয় সরকারের এজেন্টরা এখন নিয়মিত ভাবে, যে সব পরিবার আশ্রয় চাইছে, বা অবৈধ ভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চেষ্টা করছে, তাদের পৃথক করছে। একসময় এটা একটা বিরল ঘটনা ছিল। গত সপ্তাহে প্রশাসনের কর্মকর্তারা বলেছেন যে মে মাস পর্যন্ত ৬ সপ্তাহে প্রায় ২ হাজার শিশুকে তাদের পরিবারের কাছ থেকে বিচ্ছিন্ন করা হয়।

জাতিসংঘ মানবাধিকার হাই কমিশনার জাইদ রাদ আল হুসেইন সোমবার বলেছেন বাবা মাদের নিরুৎসাহিত করার লক্ষ্যে সন্তানদের অবমাননা করাটা বিবেকবর্জিত।

XS
SM
MD
LG