অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতায় নগদ প্রায় কোটি টাকাসহ একজন গ্রেপ্তার


ভারতে আসন্ন ভোটের আগে কলকাতা শহরে প্রায় কোটির কাছাকাছি নগদ টাকাসহ মধ্য কলকাতার নিউমার্কেট এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারের গোয়েন্দারা। ঐ টাকা কি ভোটে ব্যবহারের পরিকল্পনা ছিল- খতিয়ে দেখছেন তদন্তকারীরা। একই সাথে নিউমার্কেট অঞ্চলের পার্শ্ববর্তী এলাকা চাঁদনি চক এলাকা থেকে ৮ লক্ষ টাকার জাল নোটসহ দু’জনকে গ্রেপ্তার করলো কলকাতা পুলিশের এসটিএফ।

মধ্য কলকাতার নিউমার্কেট এলাকা থেকে নগদ টাকাসহ ধৃত মহম্মদ ওয়াসিম খান মধ্য কলকাতার তালতলা থানা এলাকার বাসিন্দা। জানা গেছে, গত কয়েক দিন ধরে ওয়াসিমের গতিবিধি উপর নজর রাখছিলেন লালবাজারের গোয়েন্দারা। শেষ পর্যন্ত গোপনসূত্রে খবর পেয়ে গতকাল শনিবার গভীর রাতে জওহরলাল নেহরু রোড ও সদর স্ট্রিটের সংযোগস্থলে মহম্মদ ওয়ামিস খানকে হাতনাতে ধরে ফেলেন গোয়েন্দারা।

তদন্তকারীরা জানিয়েছেন, ওয়াসিমের কাঁধে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে ৮৭ লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে পালাচ্ছিল সে। কিন্তু ঐ টাকা কোথা থেকে পেল ওয়াসিম? কোথায় নিয়ে যাচ্ছিল সে? এই ঘটনার সঙ্গে লোকসভা ভোটের কোনও সম্পর্ক আছে? সবটা খতিয়ে দেখছেন লালবাজারের গোয়েন্দারা।

এদিকে গতকাল শনিবার রাতেই বউবাজার থানার চাঁদনি চক এলাকা থেকে ৮ লক্ষ টাকার জালনোট উদ্ধার করে স্পেশাল টাষ্ক ফোর্স এসটিএফ। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। ধৃতরা মালদহের বাসিন্দা বলে জানা গেছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে রাজ্য পুলিশের গোয়েন্দা দপ্তর বলে খবর।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG