অ্যাকসেসিবিলিটি লিংক

ভোটের মুখে কলকাতা থেকে বিপুল পরিমাণ সোনা ও হিসাব বহির্ভূত টাকা বাজেয়াপ্ত করল ডিআরআই


ভোটের মুখে কলকাতা থেকে বিপুল পরিমাণ সোনা ও হিসাব বহির্ভূত টাকা বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)।

আসন্ন লোকসভা ভোটের মুখে কলকাতা থেকে বিপুল পরিমাণ সোনা ও হিসাব বহির্ভূত টাকা বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। চলতি মাসে বিশেষ অভিযান চালিয়ে তিনদিনে উদ্ধার করা হয়েছে ১৬.৩৭৪ কেজি সোনা এবং ৭৫.৩ লক্ষ টাকা। গ্রেপ্তার করা হয়েছে ছ’জনকে। এই সোনা চোরাপথে প্রতিবেশী দুই দেশ থেকে আনা হয়েছিল বলে জানা গেছে। প্রাথমিকভাবে ডিআরআইয়ের অনুমান, কালো টাকা ঘুরপথে বিদেশে নিয়ে যাওয়ার পর তা দিয়ে এই সোনা কেনা হয়েছিল। এরপর তা পাঠানো হয় কলকাতায়। নির্বাচনের কাজে ব্যবহারের জন্য অন্য জায়গা থেকে টাকা আনা হয়েছিল বলে সন্দেহ করছেন অফিসাররা। এভাবে সোনা ও টাকা আসায় রীতিমতো উদ্বিগ্ন গোয়েন্দারা।

নির্বাচনের সময় বিভিন্ন জায়গাতেই হাওলার মাধ্যমে টাকা পাঠানো হচ্ছে এবং তা বিভিন্ন রাজনৈতিক দল ও নেতানেত্রীদের কাছে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এর বিরুদ্ধে অভিযানে নেমেছে আয়কর দপ্তর এবং বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ সোনা ও নগদ অর্থ। এসব যাচ্ছিল কোথায়, তা নিয়ে প্রাথমিকভাবে কিছু তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের হাতে এসেছে। এবং এরপরই গোয়েন্দা তদন্ত শুরু করেছেন বলে খবর।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG