অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনায় আক্রান্ত ৩৭৩৩৬ জন


ভারতে গত কয়েক দিন ধরেই দেড় হাজার থেকে দু’হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল নতুন আক্রান্তের সংখ্যা। আজ শনিবার তা নতুন রেকর্ড স্পর্শ করলো। গত ২৪ ঘণ্টায় সারা দেশে আরো ২ হাজার ২৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩৭ হাজার ৩৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আরো ৭১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখন সারা দেশে করোনায় মৃত ১ হাজার ২১৮ জন। সরকারি হিসাবে, এখন প্রতি দিন দেশে গড়ে প্রায় দু’হাজার লোক নতুন করে করোনা সংক্রমিত হচ্ছেন।

বিভিন্ন রাজ্যেই বাড়ছে সংক্রমণ। এর মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন, ১১ হাজার ৫০৬ জন। সেখানে মৃত্যুও হয়েছে সবচেয়ে বেশি, ৪৮৫ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত ৪ হাজার ৭২১ জন। তৃতীয় স্থানে দিল্লি, আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৩৮ জন। আক্রান্তের সংখ্যা আড়াই হাজার বা তার কাছাকাছি রাজ্যগুলি মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু ও উত্তরপ্রদেশে। হাজারের বেশি আক্রান্ত অন্ধ্রপ্রদেশে ও তেলঙ্গানায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৭৯৫ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের। এদিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত মেডিক্যাল বুলেটিন জানাচ্ছে, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭২ জন।

please wait

No media source currently available

0:00 0:01:29 0:00


XS
SM
MD
LG