অ্যাকসেসিবিলিটি লিংক

তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র পশ্চিমবঙ্গের শ্যামনগর


তৃণমূল কংগ্রেস ও ভারতীয় জনতা পার্টি বিজেপির সঙ্গে সংঘর্ষে রণক্ষেত্র পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার কাঁকিনাড়া, ভাটপাড়া, জগদ্দল। সংঘর্ষের জেরে মাথা ফেটে গিয়েছে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। পরিস্থিতি আয়ত্তে আনতে শূন্যে কয়েক রাউন্ড গুলিও চালায় পুলিশ প্রশাসন।

স্থানীয় সূত্রের খবর পার্টি অফিস দখলকে কেন্দ্র করে আজ সকাল থেকেই রণক্ষেত্রের চেহারা নেয় পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার শ্যামনগর। সংশ্লিষ্ট অঞ্চলটি বারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত এবং এই বারাকপুর লোকসভা কেন্দ্রেরই বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গাড়ি আজ ভাঙচুর করা হয় ওই অঞ্চলে। স্থানীয় সূত্রে জানা গেছে আজ সকালে শ্যামনগর এলাকায় অবস্থিত বিজেপির ৩টি পার্টি অফিস দখল করে নেয় তৃণমূল কংগ্রেস। আর সেই ঘটনাকেই কেন্দ্র করেই গন্ডগোলের সূত্রপাত। যদিও স্থানীয় সংবাদ সংস্থার সূত্রের খবর ওই ৩টি পার্টি অফিসই আগে তৃণমূল কংগ্রেসেরই ছিল। কিন্তু লোকসভা ভোটের ফলপ্রকাশের পর দলবদলের হিড়িকে তৃণমূল নেতা-কর্মীরা গিয়ে বিজেপিতে নাম লেখায়। কর্মীদের পতাকার রং বদলের সঙ্গে সঙ্গে বদলে যায় পার্টি অফিসের রংও। পার্টি অফিসের দখল নেয় বিজেপি। আজ ফের সেই পার্টি অফিসগুলি দখল করে তৃণমূল। বিজেপির পতাকা খুলে তৃণমূল কংগ্রেসের ব্যানার লাগিয়ে দেওয়া হয় সেখানে।

এই ঘটনার পরই উত্তেজনা ছড়ায় এলাকায়।খবর পেয়েই ঘটনাস্থলে আসেন স্থানীয় সাংসদ অর্জুন সিং। তাঁর অভিযোগ, পুলিসের সামনেই ভাঙচুর চালায় তৃণমূল কর্মী, সমর্থকরা। তাঁর গাড়িও ভাঙচুর করা হয়। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। তাদের দাবি, ওই পার্টি অফিসগুলি তৃণমূলের ছিল। বিজেপি জবরদখল করেছিল। আজ সেগুলি দখলমুক্ত করা হল।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG