অ্যাকসেসিবিলিটি লিংক

ছাত্ররাই আন্দোলন জোরালো করে তুলতে পারে: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ কলকাতায় এক সমাবেশে ছাত্র সমাজের কাছে এনআরসি ও নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, যতদিন কেন্দ্রীয় সরকার সংশোধিত নাগরিকত্ব আইন বাতিল না করবে, ততদিন তাঁর দল তৃণমূল কংগ্রেস বিক্ষোভ চালিয়ে যাবে। সেই অনুযায়ী বিগত দিনগুলোতে প্রতি দিন কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মিছিল হয়েছে এবং প্রতিটি মিছিলে তিনি নিজে সকলের সঙ্গে পা মিলিয়ে হেঁটেছেন।

গতকাল বড়দিনের জন্য একদিন বিরতি দিয়ে আজ আবার উত্তর কলকাতার রাজাবাজার থেকে মধ্য কলকাতার মল্লিকবাজার পর্যন্ত মিছিলে নেতৃত্ব দেন মুখ্যমন্ত্রী। তার পরে বিশাল এক সমাবেশে ভাষণে তিনি বলেন, কেন্দ্রীয় সরকার প্রতিবাদী ছাত্রদের ওপর দমন পীড়ন চালাচ্ছে। কিন্তু ছাত্ররাই এই আন্দোলন জোরালো করে তুলতে পারে। আমরা ছাত্রদের সঙ্গে আছি।

এদিকে, জমিয়ত উলেমা-এ-হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ও রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী বাংলাদেশে যাওয়ার ভিসা না পাওয়ায় একটি মহলের ধারণা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ সম্পর্কে তাঁর জঙ্গি মনোভাব বাংলাদেশ সরকারকে অস্বস্তিতে ফেলতে পারে বলে ঐ সিদ্ধান্ত।

please wait

No media source currently available

0:00 0:01:15 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG