অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে জলপথে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা নিয়েছে উপকূলরক্ষী বাহিনী


ভারতের স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুম্বাই উপকূলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বাই হামলার ধাঁচে অনেকটা আজমল কাসভদের কায়দায় জলপথে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা নিয়েছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী।

ভারতের পূর্ব ও পশ্চিম উপকূলে কোন রকম সন্দেহজনক গতিবিধি দেখলেও শহরের পুলিশকে তৎক্ষণাৎ খবর দেওয়ার জন্য বলা হয়েছে। দেশে উত্তেজনার পরিবেশ থাকায় উপকূল দিয়ে হামলার আশঙ্কা বেড়েছে। সেই জন্য চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে বলে খবর।

ভারতীয় উপকূলরক্ষী বাহিনী (ইন্ডিয়ান কোস্ট গার্ড)-র নির্দেশ পেয়ে মুম্বাই পুলিশের বন্দর জোনের ডেপুটি কমিশনার রেশমী কারানদিকর জানিয়েছেন, গত রাতেই সংবেদনশীল এলাকাগুলিতে টহলের নির্দেশ দেওয়া হয়েছে। মুম্বাইয়ের ৭০টি তীরে যেখানে জাহাজ এসে ঢোকে, সেখানে জোরালো আলোর ব্যবস্থা করা হয়েছে। যাতে লুকিয়ে কেউ শহরে ঢুকতে না পারে। এ এলাকাগুলিতে যাতে কোন গাড়ি দাঁড়িয়ে না-থাকে, তাও নিশ্চিত করতে বলা হয়েছে। বাদ দেওয়া হচ্ছে না আবর্জনার স্তূপও। প্রতিনিয়ত আবর্জনার স্তূপ সরিয়ে পরীক্ষা করে দেখা হচ্ছে। প্রতিবারের মতোই এবছরও হাই অ্যালার্ট জারি রাজধানীতেও। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লালকেল্লায় তৈরি হয়েছে বিশেষ মঞ্চ। এবং মেট্রো রেলস্টেশন থেকে শুরু করে রাজপথ, বিমানবন্দর- সবখানেই বসেছে অতিরিক্ত প্রহরা।

সেই সাথে কলকাতা শহরেও জনবহুল এলাকা শপিং মল ,মেট্রো স্টেশন ,সরকারি দপ্তরসহ এরকম বিভিন্ন জায়গাতেই নিরাপত্তা আটোসাটো করতে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

XS
SM
MD
LG