অ্যাকসেসিবিলিটি লিংক

দিল্লির উত্তর-পূর্ব অংশ এখনো উত্তাল


ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে গতকালের পর আজ মঙ্গলবারও উত্তাল উত্তর-পূর্ব দিল্লির বিস্তীর্ণ অংশ। মৌজপুর, ব্রহ্মপুরীর মতো এলাকায় দফায় দফায় চলছে পাথর নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা।

গতকালের সংঘর্ষের ঘটনায় ইতোমধ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। মৌজপুর, কর্দামপুরি, চাঁদবাগ ও দয়ালপুরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গত রাতেই জরুরি বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আড়াই ঘণ্টার ঐ বৈঠকে ছিলেন দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক, আইবির প্রধান অরবিন্দ কুমার, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা সহ আরো বেশ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক।

এদিন এবিষয়ে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজাল ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও বৈঠকের কথা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র।

প্রসঙ্গত বলা যেতে পারে গত তিনদিনের হিংসার জেরে তঠস্থ রাজধানীর উত্তর-পূর্ব অংশের বাসিন্দা। উত্তর-পূর্ব দিল্লির সব সরকারি ও বেসরকারি স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট রাজধানীতে থাকাকালীন উত্তর-পূর্ব দিল্লির এই হিংসা কেন্দ্রের সরকারকে আরো বিড়ম্বনায় ফেলেছে বলে অভিমত ওয়াকিবহাল মহলের।

please wait

No media source currently available

0:00 0:00:50 0:00


XS
SM
MD
LG