অ্যাকসেসিবিলিটি লিংক

টি-টুয়েন্টি বিশ্বকাপে ক্রিকেট প্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান খেলবে একই গ্রুপে


টি-টুয়েন্টি ক্রিকেট : ভারত ও পাকিস্তান

ক্রিকেটের মাঠে দুটি প্রতিদ্বন্দ্বি দেশ ভারত ও পাকিস্তান এ বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ড্র করেছে বলে আজ শুক্রবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষণা করেছে। তাদের সঙ্গে সুপার টুয়েলভের  গ্রুপ টু তে দ্বিতীয় রাউন্ডে যুক্ত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

ক্রিকেটের মাঠে দুটি প্রতিদ্বন্দ্বি দেশ ভারত ও পাকিস্তান এ বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ড্র করেছে বলে আজ শুক্রবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষণা করেছে। তাদের সঙ্গে সুপার টুয়েলভের গ্রুপ টু তে দ্বিতীয় রাউন্ডে যুক্ত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

এর আগেকার বিজয়ী দল ইংল্যান্ডের সঙ্গে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে যুক্ত করা হয়েছে। ২০১৬ সালে গত ফাইনালের গ্রুপ ওয়ানে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডকে পরাজিত করে। তাদের সঙ্গে যুক্ত হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা এবং আরও দুটি কোয়ালিফাইয়ার। টেস্ট খেলছে এমন দেশগুলো যেমন শ্রীলংকা, বাংলাদেশ এবং আইয়ারল্যান্ডকে সুপার টুয়েলভে পৌঁছুতে হলে প্রথম রাউন্ডে জয়ী হতে হবে। তবে টেস্ট খেলোয়াড় দেশ জিম্বাবওয়ে বাদ পড়ছে। টেস্ট খেলছে না এমন যে সব দেশ আছে যেমন নেদারল্যান্ডস, নামিবিয়া , পাপওয়া নিউগিনি এবং ওমানেরও সুযোগ হবে সুপার টুয়েলভে আসার।

এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ১৭ই অক্টোবর থেকে ১৪ ই নভেম্বর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। (এএফপি)

XS
SM
MD
LG