অ্যাকসেসিবিলিটি লিংক

বিজেপির বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ


পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা ভেঙে পড়ার অভিযোগ তুলে বিজেপির আজকের প্রতিবাদ বিক্ষোভ ও 'নবান্ন' অভিমুখে মিছিল হিংসাত্মক রূপ নিলে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। দফায় দফায় অন্তত আট জায়গায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বাধে। হাওড়া ময়দানে এক বিজেপি কর্মীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র পাওয়া গিয়েছে বলে পুলিশের দাবি।

পশ্চিমবঙ্গে ভোটের দিন যত এগিয়ে আসছে, বিজেপি রাজ্যের তৃণমূল সরকার বিরোধী আন্দোলন তত জোরদার করে তুলছে। করোনার আবহে স্বাস্থ্যবিধির কথা তুলে পুলিশ বিজেপির আজকের অভিযানে অনুমতি দেয়নি। পশ্চিমবঙ্গ প্রশাসন থেকে বলা হয়েছিল, নির্দিষ্ট জায়গায় বিক্ষোভ দেখানো যাবে, তবে সেখানে একশো জনের বেশি কোনওমতেই জড়ো হতে পারবে না। সে কথা যে বিজেপি মানবে না তা বোঝাই যাচ্ছিল। দিল্লি থেকে বেশ কিছু নেতা, বিশেষ করে বিজেপির যুব মোর্চার নবনিযুক্ত সভাপতি তেজস্বী সুরাইয়াকে যখন দেখা যায় বিমানে কলকাতায় এসে পৌঁছতে, তখনই বোঝা যাচ্ছিল বিজেপি এবার একটা শক্তি প্রদর্শনে নামছে। বস্তুত আজ দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষ করে বিজেপি বুঝিয়ে দিয়েছে, পশ্চিমবঙ্গে তাদের শক্তি কতটা বেড়েছে। বিক্ষোভকারীদের ইট পাটকেলের জবাবে পুলিশ জলকামান এবং কাঁদানে গ্যাস ছোড়ে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, বোঝা যাচ্ছে মুখ্যমন্ত্রী ভয় পেয়েছেন তাই গণতান্ত্রিক আন্দোলনকে ওঁরা বন্ধ করে দিতে চান।

রাজ্য প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, এটা গণতান্ত্রিক আন্দোলন নয়। বিনা অনুমতিতে করা হয়েছে সুতরাং বেআইনি। মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন বিজেপি কোনও রাজনৈতিক দল নয়, এটি সন্ত্রাসবাদীদের দল।

আজ গণ্ডগোল হবে আঁচ করে গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার নবান্ন বন্ধ থাকবে। কারণ, সেখানে জীবাণুনাশক দিয়ে সাফ করা হবে। যদিও মাত্র গত সপ্তাহান্তেই সেই কাজ করা হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:14 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG