অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অপসারিত


পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (ফাইল ফটো)

সোমবার রাতে আকস্মিকভাবেই পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয়েছে বালুরঘাটের লোকসভা সাংসদ সুকান্ত মজুমদারকে। রাতে ভারতীয় জনতা পার্টির একটি বিবৃতিতে বলা হয়েছে, দিলীপ ঘোষ দলের সর্বভারতীয় সহ-সভাপতি পদে যাচ্ছেন।

উল্লেখ্য, তৃণমূল থেকে বিজেপিতে যাওয়ার কিছু দিন পর মুকুল রায়কে ওই পদ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ওই আলংকারিক পদে সন্তুষ্ট ছিলেন না। কিছুদিন পরে আবার তিনি তৃণমূল কংগ্রেসে ফিরে যান। তখন থেকে সহ-সভাপতির পদটি খালি ছিল। বোঝাই যাচ্ছে, দিলীপ ঘোষের ক্ষমতা ছাঁটাই করে ওই অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বসানো হলো।

বস্তুত দিলীপ ঘোষের নানা রকম বিতর্কিত মন্তব্যে বেশ কিছুদিন ধরেই দলের ভেতরে ক্ষোভ দেখা দিচ্ছিল। কিছুদিন আগে বিজেপির চার জন বিধায়ক তৃণমূলে যোগ দেন। তার পর বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় দলত্যাগ করে তৃণমূল কংগ্রেসে চলে যান। তিনি খোলাখুলিই বলেছিলেন, দিলীপ ঘোষের আচরণের জন্য সকলে অসন্তুষ্ট হয়ে দলবদল করছেন।

সুকান্ত মজুমদার এই প্রথম লোকসভায় নির্বাচিত হয়েছেন। এর আগে তাঁর রাজনৈতিক পরিচয় খুব একটা বেশি ছিল না। রাজনৈতিক মহলের ধারণা, তাঁকে নিয়ে কোনও বিতর্ক তৈরি হয়নি বলেই বিজেপি নেতৃত্ব সুকান্ত মজুমদারকে তুলে এনেছেন।

XS
SM
MD
LG