অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে আজ একদিনে সর্বাধিক সংখ্যক লোক কভিডে সংক্রমিত


Virus Outbreak India

ভারত জানিয়েছে, আজ এক দিনেই সে দেশে ৩,১৪,৮৩৫ জন নতুন করে কভিড ১৯ এ সংক্রমিত হয়েছেন। গত এক বছরে যে কোন দেশের এক দিনের সংক্রমণের এটিই হচ্ছে সর্বাধিক সংখ্যা। জন্স হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী এক দিনের সংক্রমণের হিসেবে ভারতের পরই যুক্তরাষ্ট্রের স্থান। এখানে ২রা জানুয়ারি সংক্রমিতের সংখ্যা ছিল ৩,০০,৩১০।

বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারত এখন করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করছে। সে দেশের স্বাস্থ্য পরিচর্যা ব্যবস্থা প্রায় ভেঙ্গে পড়েছে, হাসপাতালগুলোতে তিল ধারণের জায়গা নেই এবং অক্সিজেন সিলিন্ডারের মারাত্মক অভাব রয়েছে। অক্সিজেনের অভাব এতটাই মারাত্মক যে রাজধানী দিল্লির হাই কোর্ট সরকারকে অক্সিজেনের ব্যবহার শিল্প ক্ষেত্র থেকে হাসপাতালে নিয়ে আসতে বলছে। নতুন দিল্লির হাসপাতালের একটি আবেদনের জবাবে বিচারকরা বলেন অক্সিজেন, “ ভিক্ষা করুন, ধার করুন কিংবা চুরি করুন”। এই নিয়ে এক নাগাড়ে অষ্টম দিন ভারতে করোনাভাইরাসের প্রতিদিনের সংক্রমণের সংখ্যা দু লক্ষের বেশি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছেন, আজ বৃহস্পতিবার সেখানে ২,১০৪ জন মারা গেছেন এবং সেখানে করোনায় এ পর্যন্ত মোট প্রাণহানির সংখ্যা ১,৮৪,৬৫৭ জন। রাজনৈতিক সমাবেশ এবং বার্ষিক একটি হিন্দু ধর্মীয় অনুষ্ঠানের অনুমতি দেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তীব্র সমালোচনার সম্মুখীন হয়েছেন। এ সব অনুষ্ঠানে বিপুল জনসমাগম হয়।

XS
SM
MD
LG