অ্যাকসেসিবিলিটি লিংক

ভোটারদের মনোবল বাড়াতে উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশন


পশ্চিমবঙ্গের ভোটারদের আস্থা বাড়াতে রাজ্যের স্পর্শকাতর এলাকায় এস ডিও বিডিও'দের ঘুরে বেড়ানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের নির্দেশে স্পর্শকাতর এলাকায় গিয়ে ভোটারদের সঙ্গে কথা বলে মনোবল বাড়ানোর উপর জোর দিতে বলা হয়েছে।

ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছে কেন্দ্রীয়বাহিনী এবং তাদেরকে সঙ্গে নিয়েই টহলদারী দিতে বলা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষে। এবং আজই জেলায় জেলায় পৌঁছে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনী এবং তাদের কীভাবে ব্যবহার করা যায়, সে ব্যাপারে আজই রাজ্যপুলিশের দুই কর্তা রনবীর কুমার এবং অনুজ শর্মার সঙ্গে বৈঠকও করেন রাজ্য নির্বাচন কমিশনার সুনীল কুমার গুপ্তা।

জাতীয় নির্বাচন কমিশনের তরফে পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশনের অফিসকে বলা হয়েছে- কেউ যেন ভয়ে ভোট দিতে যাচ্ছেন না, এমন না হয়। সেই মতো কয়েকটি নির্দেশও দিয়েছে কমিশন। এদিকে, দেখা যাচ্ছে রাজ্যের জেলা শাসক ও পুলিশ সুপারদের রির্পোটের ভিত্তিতেই প্রাথমিক ভাবে রাজ্যের এখনো ৫০ শতাংশ এলাকা স্পর্শকাতর হিসেবে চিহ্নিত হয়েছে। এবং এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের জারি করা, নির্বাচন সংক্রান্ত সমস্ত নির্দেশাবলী রাজ্যের সমস্ত জেলায় পাঠিয়েও দেওয়া হয়েছে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG