অ্যাকসেসিবিলিটি লিংক

মুকুল রায়ের গ্রেফতারির ওপর স্থগিতাদেশ আরো ৮ সপ্তাহ বাড়ালো কলকাতা হাইকোর্ট


পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের ঘটনায়, বিজেপি নেতা মুকুল রায়ের গ্রেফতারির ওপর স্থগিতাদেশের মেয়াদ আরো ৮ সপ্তাহ বাড়ালো কলকাতা হাইকোর্ট।

তবে রাজ্যের নদিয়া জেলাতে বিজেপি নেতা মুকুল রায়ের ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। আদালতের পর্যবেক্ষণ, সামনে যতই ভোট থাকুক না কেন, মুকুল রায় জনপ্রতিনিধি হলেও আপাতত নদিয়া জেলায় ঢুকতে পারবেন না। এদিন একথা স্পষ্ট জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি মনোজিৎ মণ্ডলের ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি আগামী ৮ সপ্তাহ পর।

এদিন রাজ্য সরকারের তরফে একটি রিপোর্টও পেশ করা হয়। তবে এ বিষয়ে এখনই কোন মন্তব্য করতে চাননি বিচারপতি। পুলিশকে নিজের মতো করে তদন্ত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

প্রসঙ্গত বলা যেতে পারে গত ১২ ফেব্রুয়ারি এই মামলায় আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন রাজ্যসভার সংসদ তথা বিজেপি নেতা মুকুল রায়। মুকুল রায়ের দাবি, “ঘটনাস্থলে সেদিন আমি ছিলামই না। কীভাবে আমার নাম তাতে জড়িয়ে গেল? এটা চক্রান্ত। আমি সত্যজিতকে চিনতাম। কিন্তু আমার সঙ্গে এই ঘটনার কোন যোগ নেই।”

মামলার শুনানি হয় গত ১৩ ফেব্রুয়ারি। হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি মনোজিৎ মণ্ডলের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত গ্রেফতার করা যাবে না মুকুল রায়কে। মুকুল রায়ের আবেদনের উপর শুনানিতে আগাম জামিন মঞ্জুর করে আদালত। গতকাল সোমবার ফের এই মামলার শুনানি ছিল। আজ কলকাতা হাইকোর্ট মুকুল রায়ের গ্রেফতারির ওপর স্থগিতাদেশের মেয়াদ আরো ৮ সপ্তাহ বাড়িয়ে দিয়েছে বলেই খবর।

please wait

No media source currently available

0:00 0:01:16 0:00

XS
SM
MD
LG