অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের তিনটি বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস এগিয়ে


নামেই ছিল পশ্চিমবঙ্গের তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন, কিন্তু একুশের বিধানসভা ভোটের ফাইনাল পরীক্ষার আগে এ যেন অনেকটা ছিল প্রি-টেস্ট এর মতো।

সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশের গত লোকসভা ভোটের ঠিক ৬ মাস পর পশ্চিমবঙ্গের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। গত ২৫ নভেম্বর ছিল ভোটগ্রহণ। একমাত্র করিমপুর ছাড়া খড়গপুর ও কালিয়াগঞ্জে শান্তিপূর্ণভাবেই হয় ভোটগ্রহণ। আজ ছিল গণনা। গণনার শুরু হতেই দেখা যায়, ৩ কেন্দ্রেই বিজেপিকে টেক্কা দিয়ে এগিয়ে রয়েছে তৃণমূল।

গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি বেশকিছু লোকসভা আসলে জেতার পর অনেকেই ঘাসফুলের 'দুঃসময়' আসন্ন দেখেছিলেন। জনসংযোগ হারিয়েই তৃণমূলের ভরাডুবি বলে মত পোষণ করেছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। অন্যদিকে, লোকসভা ভোটের ফলে অনেকখানি আত্মবিশ্বাস পেয়ে সংগঠনের শক্তিবৃদ্ধির কাজে আরও নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়েছিল গেরুয়া শিবিরও। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে লোকসভা ভোটের ঠিক ৬ মাস পর রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। গত ২৫ শে নভেম্বর ছিল ভোটগ্রহণ। একমাত্র করিমপুর ছাড়া খড়গপুর ও কালিয়াগঞ্জে শান্তিপূর্ণভাবেই হয় ভোটগ্রহণ। আজ ছিল গণনা। গণনার শুরু হতেই দেখা যায়, ৩ কেন্দ্রেই বিজেপিকে টেক্কা দিয়ে এগিয়ে রয়েছে তৃণমূল। সময় গত গড়ায়, ব্যবধান তত স্পষ্ট হয়। করিমপুর, কালিয়াগঞ্জ, খড়গপুর ৩ কেন্দ্রই জয় নিশ্চিত করে নেয় তৃণমূল কংগ্রেস। প্রসঙ্গত কালিয়াগঞ্জ ও খড়গপুরে এই প্রথমবার জয় পেল তৃণমূল। এর আগে কখনও এই দুই আসনে তৃণমূল জেতেনি। উপনির্বাচনের এই ফলাফলে দারুণ খুশি তৃণমূল কংগ্রেসের নির্বাচন রণনীতি গুরু প্রশান্ত কিশোর। বললেন, "এই ফলাফলে আমি দারুণ খুশি।"

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00


XS
SM
MD
LG