অ্যাকসেসিবিলিটি লিংক

আয়লার থেকেও ভয়ংকর হতে পারে বুলবুল: আতঙ্ক গ্রাস করেছে পশ্চিমবঙ্গবাসীকে


ক্রমশ শক্তি বাড়িতে ভয়াবহ আকার ধারণ করছে ঘূর্ণিঝড় বুলবুল। ইতিমধ্যেই দাপট দেখাতে শুরু করছে গোটা দক্ষিণবঙ্গে। আজ শনিবার বিকেলেই প্রাকৃতিক দুর্যোগের জেরে শহর কলকাতায় প্রাণ গেল এক যুবকের। আয়লার থেকেও ভয়ংকর হতে পারে বুলবুল, এখন সেই আতঙ্কই গ্রাস করেছে রাজ্যবাসীকে। যদিও ইতিমধ্যেই টুইট করে রাজ্যবাসীকে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, সব পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত প্রশাসন।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, সাগরদ্বীপ থেকে আর মাত্র ৮৫ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় বুলবুল। মধ্যরাতের পরিবর্তে সকাল ৮ টা থেকে ১১ টার মধ্যে যে কোনও সময় আছড়ে পড়বে বুলবুল।

পরিস্থিতি মোকাবিলার জন্য ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের সদরদপ্তর নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম। চালু করা হয়েছে হেল্পলাইন। হেল্প লাইন নম্বর – ২২১৪৩৫২৬ ও ২২১৪৩৫৮৬। এছাড়াও চালু হয়েছে টোল ফ্রি নম্বর ১০৭০। সূত্রের খবর, পরিস্থিতির মোকাবিলায় কন্ট্রোল রুমে খোদ উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী। আজ বিকেলেই এক টুইট বার্তায় মুখ্যমন্ত্রী জানান, ‘বুলবুল মোকাবিলায় সতর্ক রয়েছে প্রশাসন। পর্যাপ্ত এনডিআরএফ ও এসডিআরএফ মোতায়েন করা হয়েছে।’ আজ সন্ধে ৬ টা থেকেই এবং আগামীকাল রবিবার সকাল ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে বিমান পরিষেবা । প্রসঙ্গত বলা যেতে পারে বুলবুলের দাপটে শনিবার সকাল থেকেই ঘরবন্দি দক্ষিণবঙ্গের বাসিন্দারা। বেলা বাড়তেই বাড়ছে বৃষ্টির দাপট। সকাল থেকেই উপকূলবর্তী এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। সরিয়ে ফেলা হয়েছে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00


XS
SM
MD
LG