অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে অমরনাথ তীর্থ যাত্রীদের উপর হামলা


Hindu pilgrimage, Amarnath Yatra- 2

গতকাল সোমবার ভারতীয় সময় রাতে অমরনাথ যাত্রীদের ওপর হিজবুল মুজাহিদিনের সঙ্গে হাত মিলিয়ে হামলা চালায় লস্কর জঙ্গিরা। মাস্টারমাইন্ড পাক মদতপুষ্ট জঙ্গি ইসমাইল। হামলা চালিয়ে পুণ্যার্থীদের পণবন্দি করার চক্রান্ত ছিল তাদের। মজুত ছিল তিন দিনের খাবারও সংবাদসংস্থা এএনআইয়ের কাছে এমনই দাবি জম্মু-কাশ্মীরের আইজি মুনির খানের বলে খবর। প্রসংগত বলা যেতে পারে গতকাল
সোমবার জম্মু -কাশ্মীরের অনন্তনাগ জেলার হামলায় সাত অমরনাথ যাত্রীর মৃত্যু হয়, জখম হন উনিশ জনের। যে বাসটি লক্ষ্য করে জঙ্গিরা হামলায় চালায়, সেটি বালতল থেকে জম্মুর দিকে যাচ্ছিল। প্রাথমিক তদন্তে পুলিশের তরফে দাবি করা হয়েছে, বাসটি অমরনাথ বোর্ডের আওতায় অন্তর্ভূক্তও করা ছিল না, এরফলে বাসে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও ছিল না।
পুলিশের দাবি হিজবুলের সঙ্গে হাত মিলিয়ে সন্ত্রাস হামলাটি চালিয়েছে লস্কর জঙ্গিরা। হামলার মূল চক্রী আবু ইসমাইল। জানা গেছে, পুর্ণ্যার্থীদের বাসটি তিনদিক দিয়ে ঘিরে ফেলেছিল জঙ্গিরা। অনন্তনাগে একটি সিকিউরিটি চেকপোস্টের কাছে হামলার ঘটনাটি ঘটে, পহেলগাঁও থেকে পঞ্চাশ কিমি দূরত্বে। এই জঙ্গিদলটিই রাত সাড়ে আটটা নাগাদ পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে বলে খবর।

XS
SM
MD
LG