অ্যাকসেসিবিলিটি লিংক

দিল্লীর কাছে সহপাঠীদের দ্বারা ধর্ষিত হল একাদশ শ্রেনীর ছাত্রী, দুজন গ্রেফতার


People hold placards at a protest against the rape of an eight-year-old girl, in Kathua, near Jammu, a teenager in Unnao, Uttar Pradesh state, and an eleven-year-old girl in Surat, in Ahmedabad, India, April 22, 2018.

ভারতে অতি সাম্প্রতিক সময়কালে দেশব্যাপী দেখা যাচ্ছে, দেশের নানা প্রান্তে ঘটে যাওয়া ধর্ষনের ঘটনায় সরগরম দেশের রাজনীতি থেকে দেশের প্রশাসনিক ব্যবস্থা, আইন আদালত। এরই মাঝে দিল্লীর গ্রেটার নয়ডায় সহপাঠীদের দ্বারা ধর্ষিত হল একাদশ শ্রেনীর এক ছাত্রী। এই ঘটনায় আতঙ্কিত সমাজের শিক্ষয়ত্রীরা।

সে সম্পর্কে বিস্তারিত জানাচ্ছেন কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:03:04 0:00

একাদশ শ্রেণীর এক ছাত্রীকে গাড়ি করে বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার কথা বলে তারই স্কুলের সহপাঠীরা। বন্ধুদের সঙ্গে নির্দ্বিধায় গাড়িতে উঠে যায় ওই কিশোরী। এরপরই চলন্ত গাড়িতে তাকে ঘণ্টাখানেক ধরে গণধর্ষণ করা হয়। ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে নয়া দিল্লির কাছে গ্রেটার নয়ডায়।প্রায় তিন ঘণ্টা ধরে কিশোরীর ওপর নির্যাতন চালানোর পর তাকে রাস্তার ধারে একটি ফাঁকা জায়গায় নামিয়ে দেয় মেয়েটির সহপাঠীরা। ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে নয়ডা পুলিশ।নির্যাতিতা কিশোরী পুলিশকে তার বয়ানে জানিয়েছে, গত বুধবার সে স্কুলের বাস মিস করে। এরপর একলাই হেঁটে বাড়ি ফিরছিল ওই কিশোরী। সেসময় তার স্কুলের দুই সহপাঠী গাড়ি থামায় ও মেয়েটিকে বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার কথা বলে। এরপর মেয়েটিকে গাড়ির মধ্যে একটি পানীয় খাওয়ানো হয় জোর জবরদস্তি। ওই পানীয়র মধ্যে মাদক মেশানো ছিল। এরপর মেয়েটি অচৈতন্য হয়ে গেলে, তাকে গণধর্ষণ করা হয়। মেয়েটিকে রাস্তার ধার থেকে অবচেতন অবস্থাতেই উদ্ধার করে পুলিশ।ঘটনায় মেয়েটির বাবা এফআইআর দায়ের করায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তৃতীয় অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।
প্রসংগতবলা যেতে পারে দেশজুড়ে যখন নাবালিকা ধর্ষণে উত্তাল গোটা দেশ, পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অর্ডিন্যান্স আনছে কেন্দ্র, তখনও গণধর্ষণের ঘটনা একইভাবে ঘটে চলেছে। ঘটনা প্রবাহ দেখে চিন্তায় গোটা সমাজ।

XS
SM
MD
LG