অ্যাকসেসিবিলিটি লিংক

শিবসাগর জেলায় হিন্দিভাষীদের ওপর জঙ্গি গোষ্ঠী উলফার আক্রমণ


ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্য অসমের তিনসুকিয়ার ধলায় পাঁচ বাঙ্গালিকে হত্যার ঘটনার রেশ না কাটতেই শিবসাগর জেলায় হিন্দিভাষীদের উপরে আক্রমণ চালাল জঙ্গি গোষ্ঠী উলফার স্বাধীন দল।

দাবি মতো টাকা দিতে না পারায় ডিমৌতে এক হার্ডওয়্যারের দোকানে গ্রেনেড ছুঁড়ল জঙ্গিরা। ঘটনাস্থলেই এক ক্রেতার মৃত্যু হয়। এই ঘটনায় আরও একজনের মৃত্যুর হয়েছে বলে জানা গেছে। জখম হয়েছেন দোকানের মালিক মঞ্জু অগ্রবাল ও তাঁর ভাই কমল অগ্রবাল।পুলিস প্রশাসন সূত্রের খবর ডিহিং পথে থাকা ডিমৌ চারিয়ালিতে অগ্রবালদের হার্ডওয়্যার দোকান লক্ষ্য করে অজ্ঞাতপরিচয় মোটরবাইক আরোহীরা গ্রেনেড ছুঁড়ে পালায়। গুরুতর জখম হন কমলবাবু ও এক ক্রেতা। মঞ্জু অগ্রবাল সামান্য জখম হন।

হাসপাতালে ওই ক্রেতাকে মৃত ঘোষণা করা হয় (পরিচয় এখনও জানা যায়নি)।অগ্রবাল পরিবার সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, বছরখানেক ধরেই উলফার স্বাধীন গোষ্ঠী তাদের নিশানা করেছে। অসমের ডিজিপি কুলধর শইকিয়া জানান, উলফা স্বাধীনকে দমন করতে পুলিশের অভিযান চলছে। ধলা কাণ্ডে জড়িত ছয় উলফা জঙ্গিকে শনাক্ত করা হয়েছে। কীভাবে, কারা ওই ঘটনা ঘটিয়েছিল সব তথ্য পুলিসের হাতে আছে। জঙ্গিদের ধরতে অসম ও অরুণাচলের পুলিস একসঙ্গে অভিযান চালাচ্ছে। জাগুন, চড়াইদেও অপহরণকাণ্ডগুলি নিয়ে নাগাল্যান্ড পুলিসও তদন্ত চালাচ্ছে বলে খবর।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00

XS
SM
MD
LG