অ্যাকসেসিবিলিটি লিংক

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মন্দির তৈরির দাবি


মন্দির তৈরি করতে হবে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে। দাবি তুললেন ওই বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্র নেতা। তাঁর নাম অজয় সিং।

ওই ছাত্রনেতার বক্তব্য, ভালো পরীক্ষার জন্য কোনও পরীক্ষার্থী দেবী সরস্বতীকে প্রণাম করে যেতে চান, তাহলে তাঁর সেই সুবিধা পাওয়া উচিত। সেই কারণেই ওই নেতা দাবি করেছেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মন্দির তৈরি করার জন্য।

তবে তাঁর দাবি শুধু মন্দির তৈরি করার মধ্যেই থেমে নেই। বরং তিনি চান আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যেই গড়ে উঠুক সর্বধর্ম প্রার্থনা স্থল। সেই প্রার্থনাস্থলে থাকুক গুরুদ্বারা, চার্চ, মন্দির। সেখানে সকলেই প্রার্থনার সুযোগ পান, এমনটাই জানিয়েছেন অজয় সিং।

অজয় সিং নামের ওই ছাত্র নেতা শুধু সরব হয়েই থেমে যাননি। বরং তিনি এই দাবির বাস্তবায়নের জন্য চিঠি লিখেছেন আলিগড় মুসিলম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। সেখানেই তিনি সবিস্তারে নিজের দাবিগুলি ব্যাখ্যা করেছেন।

ওই চিঠিতেই তিনি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সংখ্যাগরিষ্ঠ পড়ুয়াদের জন্য প্রার্থনাস্থল রয়েছে। তাঁরা সেখানেই দিনের নির্দিষ্ট সময়ে প্রার্থনা করেন। কিন্তু বাকিরা সেই সুযোগ পান না। এর থেকেই তাঁর মত, সেখানে হিন্দু পড়ুয়াদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।

please wait

No media source currently available

0:00 0:00:55 0:00

XS
SM
MD
LG