অ্যাকসেসিবিলিটি লিংক

ফেসবুকে ভারত বিরোধী মন্তব্য পোস্ট করার অভিযোগে  কলকাতায় এক কাশ্মীরী যুবককে আটক করা হল


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভারত বিরোধী মন্তব্য পোস্ট করার অভিযোগে কলকাতায় এক কাশ্মীরী যুবককে আটক করা হল।তিরিশ বছর বয়সী ঐ যুবকের নাম আরশাদ।

দক্ষিণ কলকাতার প্রিন্স আনোয়ার শাহ রোড এলাকায় একটি গেস্ট হাউসে ছিলেন আরশাদ। ফেসবুক ওয়ালে তিনি দেশবিরোধী মন্তব্য পোস্ট করেছেন বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা। তাঁদের অভিযোগের ভিত্তিতে লেক থানার পুলিশ আর্শাদকে আটক করে। দক্ষিণ কলকাতার

লেক থানার এক পদস্থ পুলিশ আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, গত বারো বছর ধরে জামাকাপড়ের ব্যবসার জন্য কলকাতায় আসছেন আরশাদ । প্রতিবারই ওই নির্দিষ্ট গেস্ট হাউসেই ওঠেন তিনি। সেই সুবাদে স্থানীয় কয়েকজনের সঙ্গেও পরিচয় গড়ে ওঠে তাঁর। তাঁদেরই কয়েকজনের চোখে আরশাদের ফেসবুক পেজে পোস্টগুলি নজরে আসে। এরপর তাঁরা পুলিশে খবর দেন।গত জুন মাসে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ভারতের হারের পর আরশাদ ওই পোস্টগুলি করতে শুরু করেন। কয়েকদিন আগে আরশাদ কলকাতায় আসেন। এরপর স্থানীয় বাসিন্দারাই তাঁকে ধরে পুলিশের হাতে তুলে দেন।পুলিশের ওই আধিকারিক জানিয়েছেন, আরশাদের কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তাঁর পোস্টগুলিও খুঁটিয়ে দেখা হচ্ছে। কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সও এই ঘটনায় তদন্ত করছে বলে তিনি জানিয়েছেন।

XS
SM
MD
LG