অ্যাকসেসিবিলিটি লিংক

বিনম্র শ্রদ্ধায় সমগ্র জাতি স্মরণ করছে শহীদ বুদ্ধিজীবীদের


বাংলাদেশে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুধবার সমগ্র জাতি বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে এদেশের সেসকল শ্রেষ্ঠ সন্তানদের যারা অকাতরে প্রাণ দিয়েছিলেন প্রিয় মাতৃভূমির জন্য।

১৯৭১ এর এ দিনে পাকিস্তানী দখলদার বাহিনী এবং তাদের দোসররা স্বাধীনতা যুদ্ধের শেষ মুহূর্তে হত্যা করেছিল এদেশের সূর্য সন্তানদের বাংলাদেশকে মেধা শূন্য করার লক্ষ্যে।

দিনের কর্মসূচীর সূচনা হয় ভোরে ঢাকার মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন এবং হাজার হাজার মানুষ মিরপুর এবং রায়ের বাজরে স্মৃতি সৌধে দিনভর শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকা ছাড়াও সমগ্র দেশে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে শাহিদ বুদ্ধিজীবী দিবস।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেন এদেশে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, হচ্ছে এবং চলবে। ষড়যন্ত্র করে বিচার বন্ধ করা যাবেনা।

মিরপুরে স্মৃতি সৌধে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে শ্রদ্ধা জানাতে গিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির সাংবাদিকদের বলেন স্বাধীনতার জন্য ১৯৭১ এ যারা প্রাণ দিয়েছিলেন যে চেতনাকে সামনে রেখে সে গণতন্ত্র আজকে হারিয়ে গেছে, তা হরণ করা হয়েছে এবং লুণ্ঠন করা হয়েছে।

XS
SM
MD
LG