অ্যাকসেসিবিলিটি লিংক

ইরান: মনগড়া অজুহাতে সিরিযায় ইসরাইলি হামলা


ইরান বলছে যে মনগড়া অজুহাতের ভিত্তিতে ইসরাইল সিরিয়ায় রকেট হামলা চালিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র বাহরাম ঘাসেমিকে উদ্ধৃত করে রাষ্ট্র পরিচালিত সংবাদ মাধ্যম ইরনা বলেছে যে এই সব আক্রমণ ছিল সিরিয়ার জাতীয় সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখন্ডতা লংঘন। তিনি বলেন এই আগ্রাসনের বিরুদ্ধে নিজেকে রক্ষা করার অধিকার সিরিয়ার আছে।

এ দিকে ইসরাইলি সামরিক বাহিনী আজ সিরিয়ায় ইরানি সামরিক ক্ষেত্রগুলোর আকাশ থেকে তোলা ছবি প্রকাশ করেছে , যে সব জায়গা ইসরাইলি বিমান বাহিনীর লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

জেরুজালেম পোস্ট পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে , ইসরা্‌ইলের দিকে ২০ টি রকেট নিক্ষেপ করার পর , ইসরাইল সিরিয়ায় ইরানের ৫০ টি লক্ষ্যবস্তুর ওপর আঘাত হেনেছে।

জাতিসংঘের মহাসচিব আন্তনিও গুয়েটেরেস , অবিলম্বে সব ধরণের বৈরি এবং উস্কানিমূলক কর্মকান্ড বন্ধ করার আহ্বান জানিয়েছেন যাতে করে মধ্যপ্রাচ্যে নতুন করে সংঘাত এড়ানো যায়। হোয়াইট হাউজ ইসরাইল অধিকৃত গোলান মালভুমিতে ইরানের রকেট হামঅকে নিন্দে করে বলেছে যে তা কোন মতেই গ্রহণযোগ্য নয় এবং গোটা মধ্যপ্রাচ্যের জন্য তা বিপজ্জনক । জার্মান চান্সালার আঙ্গেলা মার্কেল এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ দু পক্ষকেই উত্তেজনা হ্রাসের আহ্বান জানিয়েছেন।

XS
SM
MD
LG