অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা অভিযোগ করেন যে দেশের শত্রুরা বিক্ষোভে উষ্কানি দিচ্ছে


Supreme Leader Ayatollah Ali Khamenei speaks in a meeting, in Tehran, Iran, Tuesday, Jan. 2, 2018. Photo was released by an official website of the office of the Iranian supreme leader.

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা মঙ্গলবার অভিযোগ করেন যে দেশের শত্রুরা সরকার বিরোধী সহিংস প্রতিবাদ বিক্ষোভে উষ্কানি দিচ্ছে। গত সপ্তাহে ওই প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়।

আয়াতুল্লাহ আলি খামেনি এক বিবৃতিতে বলেন ইসলামিক প্রজাতন্ত্রের জন্য সমস্যা সৃষ্টি করার লক্ষ্যে ইরানের শত্রুরা নগদ অর্থ, অস্ত্র, রাজনীতি এবং গোয়েন্দা প্রক্রিয়া সহ বিভিন্ন হাতিয়ার ব্যবহার করছে। ওই বিবৃতি তাঁর সরকারি ওয়েবসাইট এবং রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত হয়। খামেনি বিবৃতিতে আরও বলেন সঠিক সময়ে তিনি সাম্প্রতিক ঘটনাবলির বিষয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার ইরানী প্রতিবাদকারীদের প্রশংসা করে বলেন যে তারা শেষ পর্যন্ত তেহরানের নৃশংস এবং দুর্নীতিপরায়ন প্রশাসনের বিরুদ্ধে রুখে দাড়াচ্ছে।

মঙ্গলবার ইরানী রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয় সরকার বিরোধী প্রতিবাদ বিক্ষোভে গত রাতে ৯জন নিহত হয়। এর ফলে প্রতিবাদ বিক্ষোভে মৃতের সংখ্যা দাড়ালো অন্তত ২০তে। অর্থনৈতিক পরিস্থিতির প্রতিবাদে গত সপ্তাহে বিক্ষোভ শুরু হয়।

XS
SM
MD
LG