অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানে আরও সন্ত্রাসী আক্রমণের হুমকি দিয়েছে আই-এস


ইরানের গোয়েন্দা মন্ত্রক আজ বলেছে যে সে দেশর সংসদ এবং সাবেক নেতা আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনির মাজারে আক্রমণের সঙ্গে সম্পৃক্ত লোকদের মধ্যে ৫ জনই ইরানি যারা কীনা ইসলামিক স্টেট গোষ্ঠিতে যোগ দিয়েছিল।

মন্ত্রক বলছে যে এরা ইসলামিক স্টেটের পক্ষে ইরাকের মসল এবং সিরিয়ার রাক্কায় লড়াই করেছে । তার পর গত বছর আগস্ট মাসে ইরানে ফিরে যায় ।

ইরানি কর্মকর্তারা জানিয়েছেন যে বুধবারের ঐ হামলায় মৃতের সংখ্যা বেড়েছে। এখন তারা বলছেন কমপক্ষে ১৭ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছে।

মেশিন গান বহনকারী এবং দুজন আত্মঘাতী বোমাবাজের প্রায় একই সময় সংঘটিত এই সব আক্রমণের দায় ইসলামিক স্টেট প্রায় তাৎক্ষনিক ভাবেই স্বীকার করে এবং এর ফলে উত্তেজনাপূর্ণ মধ্যপ্রাচ্যে নতুন রকমের বৈরিতার সৃষ্টি হতে পারে।

ঐ সন্ত্রাসী গোষ্ঠির বার্তা সংস্থা আমাক ২৪ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করে যাতে দেখানো হয় যে সংসদ ভবনের ভেতরে রক্তমাখা দেহ পড়ে আছে । তারা হুমকি দেয় যে তারা আবারও আঘাত হানবে । দিনের শেষে ইরানের নিরাপত্তা কর্মকর্তারাও এই ঘটনায় আই –এস ‘এর সম্পৃক্ততার কথা নিশ্চিত করে বলেন যে আক্রমণকারীরা , যারা অনেকেই মহিলার ছদ্মবেশে ছিল তারা সকলেই ইরানি এবং তারা ঐ সন্ত্রাসী গোষ্ঠিতে যোগ দিয়েছিল।

XS
SM
MD
LG