অ্যাকসেসিবিলিটি লিংক

গাজায় এই প্রথম কভিড ১৯’এর টিকা পৌঁছুলো


ইসরাইল তার সীমান্ত থেকে কভিড ১৯ এর টীকার চালান গাজায় পাঠানোর অনুমতি দেওয়ার পর গতকাল গাজা ভূখন্ডে এই প্রথম কভিড ১৯ এর টীকার চালান পৌঁছুলো। ইসরাইলের একজন নিরাপত্তা কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছেন রাশিয়ার কাছ থেকে পাওয়া এক হাজারটি স্পুটনিক টীকা, ফিলিস্তিনি কর্তৃপক্ষের অনুরোধে এবং রাজনৈতিক নেতৃত্বের অনুমোদন ক্রমে গতকাল সকালে গাজা ভূখন্ডে পাঠানো হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রী মায় আলকায়লা বলেন যে, ফিলিস্তিনি কর্তৃপক্ষ ১০০০ ব্যক্তিকে টীকা দেওয়ার জন্য এই টীকা পাঠিয়েছে। এসোসিয়েটেড প্রেস বলছে যে, একদল ইসরাইলি বিধায়কের আপত্তি সত্বেও এই টীকার চালান বুধবার দুপুরে গাজা ভূখন্ডে গিয়ে পৌঁছেছে। বিধায়করা এ নিয়েই দু দিন ধরে বিতর্ক করছিলেন যে, এই টীকা ঐ অঞ্চলের হামাস শাসকদের হাতে বন্দীদের মুক্তির দরকষাকষি হিসেবে ব্যবহার করা হোক।

ইসরাইলের সেনা বেতার কেন্দ্রে দেওয়া এক সাক্ষাত্কারে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনইয়াহু বলেন যে, এই টীকাগুলো এসেছে ফিলিস্তিনিদের কাছ থেকে এবং তিনি যদিও গাজায় আটক ইসরাইলি বন্দি মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন, কিন্তু তিনি গতকালের এই টীকা সরবরাহের সঙ্গে ঐ বন্দিদের বিষয়টিকে এক করে দেখেননি।

XS
SM
MD
LG