অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলি -ফিলিস্তিন সীমান্ত সংঘাতে একজন ফিলিস্তিনি কিশোর নিহত


গাজা সীমান্ত বরাবর ফিলিস্তিনিদের সঙ্গে ইসরাইলের সংঘাতের সময়ে ১৫ বছরের একজন কিশোর শুক্রবার প্রাণ হারায়। গাজার স্বাস্থ্য মন্ত্রক জানায় যে ঐ সংঘাতে আরো ২৫ জন আহত হন। মার্চের তিরিশ তারিখে প্রতি সপ্তায় এ ধরণের সংঘর্ষে এ পর্যন্ত প্রতিবাদকারিদের মধ্যে ১৩৬ জন প্রাণ হারিয়েছে। বিক্ষোভকারিরা এমন ঘূড়ি এবং বেলুন ওড়াচ্ছে যাতে সীমান্তের ওপারে ইসরাইলে আগুন ধরানোর উপকরণ রয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলছে গতকালের ঐ বিক্ষোভের জবাবে তারা আজ সকালে , গাজা ভুখন্ডে বিভিন্ন লক্ষ্যবস্তুর ওপর আঘাত হানে । বিবৃতিতে আরো বলা হয় যে সেনাবাহিনীর জঙ্গি জেট বিমান , গাজার দক্ষিনাঞ্চলের একটি সন্ত্রাসী সুড়ঙ্গকে লক্ষ্য করে আঘাত হানে । তাছাড়া গোটা গাজা ভুখন্ডের সামরিক স্থাপনার ওপর ও আঘাত হানে। তবে এই সব আক্রমণের কারণে সকোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরাইলি বিমান আক্রমণ চলাকালেও ফিলিস্তিনিরা ইসরাইলের দিকে প্রায় ১৭ টি রেকট নিক্ষেপ করে। ইসরাইলের সংবাদ মাধ্যম বলছে এই সব হামলায় কেউ আহত হয়নি। ফিলিস্তিনিরা বলছে যে পশ্চিম তীরে একটি বেদুঈন গ্রাম নিশ্চিহ্ন করে দেয়ার ইসরাইলি পরিকল্পনার বিরুদ্ধে তারা প্রতিবাদ জানাচ্ছে। শুক্রবার ইসরাইলের সুপ্রিম কোর্ট জানায় যে এই গ্রামের ব্যাপারে তারা অন্তত ১৫ই আগস্ট পর্যন্ত , তাদের সিদ্ধান্ত গ্রহণ বিলম্বিত করবে। ও দিকে ইউরোপীয় ইউনিয়ন দাবি করেছে যে ইসরাইল যেন তার কাএরম শালম সীমান্ত পারাপার এলাকাটি খুলে দেয়। এই পথেই গাজার জন্য অধিকাংশ মানবিক সাহায্য পাঠানো হয়।

XS
SM
MD
LG